ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

যুক্তরাজ্যে আত্মহত্যা ঠেকাতে মন্ত্রী নিয়োগ এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ১০:২০ এএম
যুক্তরাজ্যে আত্মহত্যা ঠেকাতে মন্ত্রী নিয়োগ এবং অন্যান্য খবর

যুক্তরাজ্যে আত্মহত্যা ঠেকাতে মন্ত্রী নিয়োগ করেছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। বিশ্বে আত্মহত্যা রোধে মন্ত্রী নিয়োগের এমন ঘটনা এটিই প্রথম। দেশটিতে প্রতিবছর সাড়ে ৫ হাজার মানুষ আত্মহত্যার পথ বেছে নেন। এ বিপুল সংখ্যক মানুষের মৃত্যু ঠেকাতে বুধবার বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে মে এ পদক্ষেপ নিলেন। সিএনএন জানায়, কনজারভেটিভ এমপি ও বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জ্যাকি ডোয়েল-প্রাইসকে নতুন ওই দায়িত্ব দিয়েছেন মে।

অন্যান্য খবর

বাণিজ্য যুদ্ধে ভারতকে পাশে চায় চীন

যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান বাণিজ্য যুদ্ধে ভারতকে পাশে চাইছে চীন। ভারতে চীনের দূতাবাস থেকে বুধবার দুই দেশের মধ্যে সহযোগিতার সম্পর্ক আরও ঘনিষ্ঠ করার প্রয়োজনীয়তার কথা বলা হয়েছে। দূতাবাসের মুখপাত্র কাউন্সিলর জি রং বলেন, “বিশ্বের সবচেয়ে বড় দুই উন্নয়নশীল দেশ এবং সবচেয়ে উদীয়মান বাজার হিসেবে চীন ও ভারত পরষ্পরের প্রতি নির্ভরতার সম্পর্ক সংস্কারের পথে খুবই গুরুত্বপূর্ণ মোড়ে অবস্থান করছে। উভয় দেশের অর্থনীতি উন্নত হচ্ছে এবং এজন্য উভয়েরই স্থিতিশীল বৈদেশিক পরিবেশ প্রয়োজন।”

কেনিয়ায় ভয়াবহ বাস দুর্ঘটনা, ৪২ জনের মৃত্যু

কেনিয়ার কেরিকো প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় ৪২ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। বুধবার ভোরে প্রদেশের লন্দিয়ানি-মোহোরোনি সড়কে এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়। জানা গেছে, দেশটির ওয়েস্টার্ন ক্রস এক্সপ্রেস পরিবহনের একটি বাসে করে ভ্রমণে যাচ্ছিলেন যাত্রীরা। বাসটি লন্দিয়ানি-মোহোরোনি সড়কের নাইরোবি হয়ে কিশুমুর দিকে স্বাভাবিকভাবেই যাচ্ছিলো। এ সময় একটি পাহাড়ের উপত্যকায় প্রবেশ করতে গিয়ে হঠাৎ চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে যাত্রীবাহী এ বাসটি দুর্ঘটনায় পড়ে। এতে ঘটনাস্থলেই ৪২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে ৭ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে ট্রেন লাইনচ্যুত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় বহু লোক আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সকালে রাজ্যের রাইবারেলি এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, রাইবারেলির হারচাঁদপুর রেল স্টেশনের কাছে সকাল ৬টার দিকে নিউ ফারাক্কা এক্সপ্রেস ট্রেনের ছয়টি বগি হঠাৎ লাইনচ্যুত হয়ে যায়। এতে সাতজন ঘটনাস্থলেই মারা যান।

বাংলা ইনসাইডার/এএইচসি