ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

গাঁজার জন্য লম্বা লাইন! এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮ রবিবার, ০৯:২৩ এএম
গাঁজার জন্য লম্বা লাইন! এবং অন্যান্য খবর

কানাডায় গাঁজা বেচাকেনা বৈধ হওয়ার পর দেশটির দোকানগুলোতে দ্রব্যটি কিনতে লম্বা লাইন দেখা গেছে। বিক্রি শুরুর প্রথম দিনেই খালি হয়ে গেছে বেশিরভাগ দোকানের গাঁজার স্টক। বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এমন তথ্যই উঠে এসেছে। অনেকে লাইনে দাড়িয়েও দ্রব্যটি না পেয়ে বাড়ি ফিরেছে। আর যারা পেয়েছে তারা রাস্তায় নেচে গেয়ে উৎসব করেছে বলে জানা গেছে।

অন্যান্য খবর

বানরের বিরুদ্ধে হত্যা মামলা!

ভারতে হত্যার দায়ে বানরের বিরুদ্ধে মামলা করা হয়েছে । গত ১৭ অক্টোবর দেশটির উত্তর প্রদেশের ৭০ বছর বয়সী এক বৃদ্ধকে কয়েকটি বানর ইটপাটকেল ছুড়ে হত্যা করেছে বলে অভিযোগ করে নিহতের পরিবার। ধর্মপাল নামের ওই বৃদ্ধের মৃত্যুতে পুলিশের কাছে পরিবারটি এফআইআরও করেছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। 

ফেইসবুকে নিয়োগ পেলেন সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিয়োগ পেয়েছেন সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ। প্রতিষ্ঠানটির গ্লোবাল পলিসি ও কমিউনিকেশন্স প্রধানের দায়িত্ব পালন করবেন তিনি। মিথ্যা খবর, তথ্য নিরাপত্তাসহ বিভিন্ন ইস্যুতে চাপের মধ্যে থাকা ফেইসবুকের ভাবমূর্তি ফেরাতে তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। 

ভারতে ট্রেনের ধাক্কায় ৬২ জন নিহত

ভারতের অমৃতসরে ট্রেনচাপায় ৬২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। গত শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে শহরের চৌরি বাজার এলাকায়। রেললাইনের ওপর এবং পাশে দাঁড়িয়ে সনাতন ধর্মাবলম্বীদের দশেরা উৎসবে রাবণ পোঁড়ানো দেখছিলেন শতাধিক মানুষ। আর সেই সময় ভিড়ের ওপর দিয়েই দ্রুত গতিতে চলে যায় ট্রেন। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা দু’শো ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কাবুলে দু’টি ভোটকেন্দ্রে বোমা হামলা

আফগানিস্তানে দুই ভোট কেন্দ্র কেঁপে উঠেছে একের পর এক বোমা বিস্ফোরণে। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। গতকাল শনিবার সকালে রাজধানী কাবুলে এ হামলার ঘটনা ঘটে। নির্বাচন উপলক্ষ্যে দেশটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিলো। তা সত্ত্বেও এই হামলার ঘটনা ঘটল।

বাংলা ইনসাইডার/এএইচসি