ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সিএনএন’এর রিপোর্টারকে নিষিদ্ধ করলেন ট্রাম্প

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০১:১২ পিএম
সিএনএন’এর রিপোর্টারকে নিষিদ্ধ করলেন ট্রাম্প

সাংবাদিকদের ওপর আবারও চড়াও হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বুধবার সংবাদ সম্মেলন চলাকালীন সময়ে সিএনএন এর রিপোর্টার জিম অ্যাকোস্টার ওপর রেগে যান ট্রাম্প। এরপর জিম অ্যাকোস্টাকে হোয়াইট হাউজে প্রবেশ নিষিদ্ধ করেন ট্রাম্প। সূত্র বিবিসি’র।

শুধু অ্যাকোস্টাই নন সংবাদ সম্মেলনে এনবিসি’র আর এক প্রতিবেদক পিটার আলেকজান্দ্রার এর ওপরও চড়াও হন ট্রাম্প।

এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেছেন, সিএনএন এর ঐ সাংবাদিকের পাস বাতিল করা হয়েছে কারণ তিনি এক নারীর গায়ে হাত তুলেছেন। হোয়াইট হাউস কখনই এ ধরনের আচরণ বরদাস্ত করবে না।

গত বুধবার যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। উপস্থিত সাংবাদিকদের মধ্যে ছিলেন সিএনএন-এর হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা। তিনি অভিবাসী ইস্যু নিয়ে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন। যা থেকেই বিতর্কের সূত্রপাত হয়।

এ সময় ট্রাম্প ওই সাংবাদিককে বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তাহলে আপনার মানদণ্ড অনেক উপরে উঠবে’।

এরপর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে এক নারী তাঁর হাত থেকে মাইক্রোফোনটি নেয়ার চেষ্টা করেন। কিন্তু তিনি সেটি দিতে অস্বীকার করেন ও ট্রাম্পকে প্রশ্ন করতে থাকেন।

এ সময় ট্রাম্প তাকে থামিয়ে দেন। ট্রাম্প ওই সাংবাদিকের উপর চড়াও হয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএন-কে অবশ্যই লজ্জিত হওয়া উচিত…আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনার সিএনএন’র জন্য কাজ করা উচিত নয়’।

এর আগেও ২০১৭ সালের ১১ জানুয়ারিত সংবাদ সম্মেলনে সিএনএন’র এক প্রতিবেদকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন ট্রাম্প।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ