ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

‘মার্কিন কর্মকর্তারা প্রথম শ্রেণির গর্দভ’ ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার, ১০:০১ এএম
‘মার্কিন কর্মকর্তারা প্রথম শ্রেণির গর্দভ’ ও অন্যান্য খবর

মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের প্রথম শ্রেণির গর্দভ বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনী। বুধবার ইরানের তেহরানে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। এক মার্কিন কর্মকর্তা টুইটারে ইরানে বড়দিন উদযাপনের আভাস দেওয়ার পরিপ্রেক্ষিতে তিনি বলেন, ‘কিছু মার্কিন কর্মকর্তা আছে যারা পাগল। কিন্তু আমি বলব তারা প্রথম শ্রেণির গর্দভ।’

মধ্যবর্তী নির্বাচনের দাবি করবিনের

ব্রেক্সিট নিয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধীদলীয় নেতা জেরেমি করবিন। প্রধানমন্ত্রী থেরেসা মে’র উদ্দেশে করবিন বলেন, সম্পাদিত চুক্তি নিয়ে তিনি এত আত্মবিশ্বাসী হলে যেন সাধারণ নির্বাচন দেয়। এতে চুক্তির বিষয়ে জনগণ মতামত জানাবে।

১০ বছরে কোনো বাংলাদেশি ভারতে অনুপ্রবেশ করেনি: বিজেপি

ভারতের শাসক দল বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, গত ১০ বছরে কোনো বাংলাদেশি অবৈধ উপায়ে ভারতে প্রবেশ করেনি। গতকাল এক সংবাদ সম্মেলনে আসাম বিজেপির দুই মুখপাত্র বলেছেন, সমৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশিরা এখন ইউরোপ ও মধ্যপ্রাচ্যের সমৃদ্ধ অর্থনীতির দেশগুলোতেই বেশি যাচ্ছে।

সিরিয়া থেকে প্রতিটি ইরানি সেনাকে তাড়াবে যুক্তরাষ্ট্র, বললেন পম্পেও

সিরিয়া থেকে প্রতিটি ইরানি সেনাকে তাড়াতে কূটনৈতিকভাবে কাজ করবে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা-  জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। এসময় ইরানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ অবস্থান তৈরি করতে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রতি আহ্বানও জানান তিনি।

সমকামিতাকে কোনোভাবে বরদাশত করা হবে না: ভারতীয় সেনাপ্রধান

গত বছরের সেপ্টেম্বরে ভারতের সুপ্রিম কোর্ট সমকামিতাকে আইনি বৈধতা দিলেও তা মানতে নারাজ দেশটির সেনাপ্রধান বিপিন রাওয়াত। ভারতীয় সেনাবাহিনীর কিছু নিজস্ব নিয়ম-কানুন রয়েছে এবং সেনা সদস্যদের মধ্যে সমকামিতাকে কোনোভাবেই বরদাশত করা হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর