ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন মাদুরো ও অন্যান্য সংবাদ

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯ শনিবার, ১০:০০ এএম
দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন মাদুরো ও অন্যান্য সংবাদ

পশ্চিমা মহল ও লাতিন প্রতিবেশীদের সমালোচনা উপেক্ষা করে দ্বিতীয় মেয়াদে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট পদে শপথ নিয়েছেন নিকোলাস মাদুরো। দেশটির পার্লামেন্ট বিরোধীদলের নিয়ন্ত্রণে থাকায় প্রথম প্রেসিডেন্ট হিসেবে সুপ্রিম কোর্টে শপথ নিলেন তিনি।

অন্যান্য সংবাদ

সিরিয়া থেকে সামরিক সরঞ্জাম সরাচ্ছে যুক্তরাষ্ট্র

সিরিয়া থেকে এই প্রথম স্থলপথে ব্যবহৃত কিছু সামরিক সরঞ্জাম সরিয়ে নিতে শুরু করেছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শুক্রবার কয়েকটি কার্গো সরানো হয়েছে বলে জানিয়েছেন একজন প্রশাসনিক কর্মকর্তা। তবে নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণে কোন ধরনের কার্গো সরানো হয়েছে কিংবা সেটি আকাশপথে নাকি স্থলযানে করে নিয়ে যাওয়া হয়েছে তা জানানো হয়নি।

এবার হুয়াওয়ের চীনা কর্মকর্তাকে আটক করলো পোল্যান্ড

কানাডার পর এবার পোল্যান্ডে চীনা টেলিকম জায়ান্ট হুয়াওয়ের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে। গুপ্তচরবৃত্তির অভিযোগে তাকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

মে’র বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের হুঁশিয়ারি দিলেন করবিন

ব্রেক্সিট নিয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধীদলীয় নেতা জেরেমি করবিন। ব্রেক্সিট চুক্তি পাসে ব্যর্থ হলে মে`র বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার হুঁশিয়ারিও দিয়েছেন লেবার নেতা করবিন।

মোদি এক বর্ণও ইংরেজি বলতে পারে না: মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক বর্ণও ইংরেজি বলতে পারেন না বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নদিয়া সফরে গিয়ে মমতা বলেন, ‘উনি (প্রধানমন্ত্রী) এত সব বক্তৃতা দেন। কিন্তু একবর্ণ ইংরেজি বলতে পারেন না। বক্তৃতা দেওয়ার সময় টেলিপ্রম্পটার দেখে ইংরেজি বলেন। মিডিয়া এটা জানে ভালোমতোই। আমরা জানি। আপনি স্ক্রিনের দিকে তাকাচ্ছেন, বক্তব্যটা দেখছেন আর গড়গড় করে পরে যাচ্ছেন, এটাই টেলিপ্রম্পটার। আমরা কিন্তু এইসব ব্যবহার করি না’।

সাংবাদিক হত্যায় দোষী সাব্যস্ত হলেন রাম রহিম

আশ্রমের নারী সাধ্বীদের নিপীড়নের দায়ে সাজা হওয়ার পর এবার সাংবাদিক হত্যায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতের বিতর্কিত ‘ধর্মগুরু’ রাম রহিম সিং । স্থানীয় সময় গতকাল শুক্রবার হরিয়ানার একটি আদালত তিন সহযোগীসহ তাকে দোষী সাব্যস্ত করেন। আগামী ১৭ জানুয়ারি এই মামলায় শাস্তি ঘোষণা করা হবে।

কানাডায় আশ্রয় পেলেন বাড়ি পালানো সৌদি তরুণী

রক্ষণশীল সৌদি পরিবার থেকে পালানো সৌদি তরুণী রাহাফ মোহাম্মদ মুতলাক আল-কুনুন শেষ পর্যন্ত কানাডায় পাড়ি জমিয়েছেন। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘কানাডা দ্ব্যর্থহীনভাবে মানবাধিকার এবং বিশ্বজুড়ে নারীদের অধিকারের পক্ষে সোচ্চার। জাতিসংঘ যখন আমাদের কাছে রাহাফ আল-কুনুন কে আশ্রয় দেওয়ার অনুরোধ করেছে তখন আমরা তাতে রাজি হয়েছি।’

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর