ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

১০ লাখ অভিবাসী নেওয়ার ঘোষণা দিল কানাডা ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০১৯ রবিবার, ১০:০৫ এএম
১০ লাখ অভিবাসী নেওয়ার ঘোষণা দিল কানাডা ও অন্যান্য খবর

আগামী তিন বছরের মধ্যে ১০ লাখেরও বেশি স্থায়ী অভিবাসী নেবে কানাডা। দেশটির পার্লামেন্ট জানিয়েছে, এ বছর কানাডায় স্থায়ী অভিবাসীর সংখ্যা ৩ লাখ ৫০ হাজার অতিক্রম করতে পারে। এরপর ২০২০ সালে ৩ লাখ ৬০ হাজার এবং ২০২১ সালে ৩ লাখ ৭০ হাজার অভিবাসী নেওয়ার পরিকল্পনা আছে দেশটির। 

অন্যান্য খবর

ট্রাম্প রাশিয়ার এজেন্ট কিনা তদন্ত করেছিল এফবিআই

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার হয়ে কাজ করছেন কি না, তা নিয়ে তদন্ত শুরু করেছিল দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআই। ২০১৭ সালের মে মাসে ট্রাম্প এফবিআইয়ের পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করার পর সংস্থাটি এ তদন্ত শুরু করেছিল বলে জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

কানাডায় পৌঁছুলেন ঘর পালানো সৌদি তরুণী রাহাফ

কানাডার টরন্টোতে পৌঁছেছেন সৌদি তরুণী রাহাফ আলকুনুন। স্থানীয় সময় শনিবার টরন্টো বিমান বন্দরে পৌঁছায় সে। সেখানে কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড রাহাফকে স্বাগত জানান।

সাড়া দিচ্ছে না রাশিয়ার একমাত্র মহাকাশ টেলিস্কোপ

রাশিয়ার একমাত্র মহাকাশ টেলিস্কোপ পৃথিবী থেকে পাঠানো নির্দেশে আর সাড়া দিচ্ছে স্পিকতার-আর নামের এই মহাকাশ টেলিস্কোপটির কমিউনিকেশন সিস্টেমের কিছু অংশ কাজ করা বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছেন অ্যাস্ট্রো স্পেস সেন্টারের প্রধান নিকোলাই কারদাশেভ।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীতার দৌড়ে থাকছেন ভারতীয় তুলসী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চান বলে জানিয়েছেন কংগ্রেসের ডেমোক্র্যাট সদস্য তুলসী গ্যাবার্ড। আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, ২০২০ সালে দেশটিতে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে তিনি অংশ নিতে চান। তুলসীই প্রথম হিন্দু নারী যিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নাম লেখাতে যাচ্ছেন।

প্যারিস গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, নিহত ৩

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি বেকারিতে বিস্ফোরণে তিন জন নিহত ও ৪৭ জন আহত হয়েছে। স্থানীয় সময় শনিবার জরুরি বিভাগের কর্মীরা একটি গ্যাস লিকেজ মেরামতের সময় এ ঘটনা ঘটে।

সুদানে সরকারবিরোধী আন্দোলনে নিহত ২৪

সুদানে গত ডিসেম্বরে শুরু হওয়া সরকারবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত অন্তত ২৪ জন নিহত হয়েছেন। সুদান সরকারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি