ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভাই-বোনের হাতেই কংগ্রেসের নেতৃত্ব

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯ বুধবার, ০৪:২১ পিএম
ভাই-বোনের হাতেই কংগ্রেসের নেতৃত্ব

বহু বছরের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। আজ বুধবার প্রেস বিজ্ঞপ্তি জারি করে প্রিয়াঙ্কাকে সাধারণ সম্পাদক পদে নিয়োগ দিয়েছেন তার ভাই ও দলের সভাপতি রাহুল গান্ধী। এর মাধ্যমে ভারতের বৃহৎ এই রাজনৈতিক দলটির শীর্ষ নেতৃত্ব চলে গেল ভাই-বোনের দখলে।

এত দিন মা সোনিয়া গান্ধী আর ভাই রাহুলের নির্বাচনী প্রচারণাতেই কেবল প্রিয়াঙ্কার দেখা মিলতো। দলের কোনো কার্যক্রমে তার উপস্থিতি ছিল খুবই কম। কিন্তু বহু বছর ধরেই রাজনৈতিক মহলে গুঞ্জন চলছিল প্রিয়াঙ্কা রাজনীতিতে সক্রিয় হতে যাচ্ছেন। গতবার নির্বাচনের আগেও দলীয় নেতাকর্মীরা তাকে রাজনীতিতে আসতে অনুরোধ জানিয়েছিল। সেসময় তিনি রাজনীতিতে না এলেও এবার আর দূরে থাকতে পারলেন না।

ভারতের রাজনীতি পর্যবেক্ষকদের মতে, কংগ্রেসের নেতা-কর্মী থেকে শুরু করে জনগণের মধ্যেও প্রিয়াঙ্কার গ্রহণযোগ্যতা তার দাদি ইন্দিরা গান্ধী মতোই। তাছাড়া তার রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতার উপরও আস্থা রাখেন অনেকেই। এসব কারণেই আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রিয়াঙ্কার কংগ্রেসে যোগদানকে বড় চমক হিসেবে দেখা হচ্ছে। প্রিয়াঙ্কাকে কংগ্রেসের তুরুপের তাস বলেও মন্তব্য করছেন অনেকে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর