ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

নতুন বাংলাদেশ হতে দেবেন না জারদারি ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার, ১০:১৯ এএম
নতুন বাংলাদেশ হতে দেবেন না জারদারি ও অন্যান্য খবর

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি বলেছেন, পাকিস্তান ভেঙে নতুন কোন বাংলাদেশ হতে দেবেন না তিনি। ভারতের রাজনীতিবিদরা পাকিস্তানের ভাঙন চান বলেও এক ভাষণে উল্লেখ করেছেন তিনি।

হিন্দিকে আদালতের ভাষা হিসেবে স্বীকৃতি দিল আরব আমিরাত

আরবি ও ইংরেজির পাশাপাশি হিন্দিকে আদালতের তৃতীয় ভাষা হিসেবে স্বীকৃতি দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এর ফলে এখন থেকে সেখানে বসবাসকারী ভারতীয় প্রবাসীরা আদালতে হিন্দি ভাষায় নিজেদের বক্তব্য লিখিতভাবে জানাতে পারবেন।

পদ্মার ইলিশ পেতে ভারতের ফন্দি

বাংলাদেশের পদ্মার ইলিশ যেন ভারতের এলাহবাদ পর্যন্ত পৌঁছাতে পারে সেজন্য ফারাক্কা বাঁধের স্লুইসগেটগুলো দিনে চারঘন্টা করে আট মিটার ওপরে তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে নয়াদিল্লি। চলতি বছরের জুন থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

স্পেন সরকারের বিরুদ্ধে ডানপন্থিদের বিক্ষোভ

স্বায়ত্তশাসিত কাতালুনিয়ার সঙ্গে স্পেন সরকারের সম্পর্ক সহজ করার সিদ্ধান্তের বিরুদ্ধে মাদ্রিদে বিক্ষোভ করেছে ডানপন্থি দলগুলো। মধ্য-ডানপন্থি দল পপুলার পার্টি (পিপি) এবং সিটিজেনস পার্টির অভিযোগ, প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ স্বাধীনতাকামী কাতালুনিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নের সিদ্ধান্ত নিয়ে দেশদ্রোহিতার কাজ করেছে।

বিক্রি হলো না হিটলারের কোনো জিনিসই

জার্মানিতে নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের আঁকা পাঁচটি ছবিসহ ব্যক্তিগত বেশকিছু জিনিস নিলামে তোলা হয়েছিল। কিন্তু এর সবকিছুই অবিক্রিত থেকে গেছে। ওয়েইডলের’ নামের একটি নিলাম প্রতিষ্ঠান নুরেমবার্গে স্থানীয় সময় শনিবার এই নিলামের আয়োজন করেছিল।

বাংলা ইনসাইডার/এএইচসি