ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

প্রিয়াঙ্কার জন্য জীবন দেবে জনতা!

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার, ০৬:১১ পিএম
প্রিয়াঙ্কার জন্য জীবন দেবে জনতা!

ভারতের নেহরু-গান্ধী পরিবারের সদস্য প্রিয়াঙ্কা সদ্যই রাজনীতিতে তার যাত্রা শুরু করেছেন। গতকাল সোমবার লক্ষ্ণৌয়ে বিশাল রোড শো’য়ের মাধ্যমে রীতিমতো দামামা বাজিয়ে রাজনীতির মঞ্চে আবির্ভূত হয়েছেন তিনি। তাকে ঘিরে লক্ষ্ণৌয়ের আমজনতার মাঝে চলছে উন্মাদনা। গতকাল দিনভর শহরে স্লোগান উঠেছে ‘দেশের সম্মানে প্রিয়াঙ্কাজি ময়দানে, মন দেব, সম্মান দেব, প্রয়োজনে দেব জীবনও’।

প্রিয়াঙ্কাকে ঘিরেই উত্তর প্রদেশে দুর্বল দল কংগ্রেস নতুন করে শক্তি সঞ্চার করছে। গতকাল পাঁচ ঘণ্টা ধরে হুডখোলা গাড়িতে করে রাজ্যের রাজধানী লক্ষ্ণৌ প্রদক্ষিণ করেন প্রিয়াঙ্কা আর তার ভাই রাহুল গান্ধী। ভাই-বোনের আগমন উপলক্ষ্যে শহরময় ছিল উৎসবের আমেজ। সেই রেশ যেন এখনো কাটছে না। কংগ্রেসের কর্মী-সমর্থক থেকে শুরু করে সাধারণ মানুষও প্রিয়াঙ্কার নামে ধন্য ধন্য করছেন।

অনেকে প্রিয়াঙ্কাকে দেবী দুর্গার সঙ্গেও তুলনা করছেন। তারা বলছেন, ভারতকে অপশাসন থেকে মুক্ত করতেই রাজনীতিতে আবির্ভাব হয়েছে প্রিয়াঙ্কার । তাকে রক্ষার জন্য প্রয়োজনে জীবন দিয়ে দেয়ার কথাও বলছেন কর্মীরা।

প্রিয়াঙ্কাকে ঘিরে জনতার উন্মাদনা বিজেপি নেতাদের কপালে চিন্তার ভাঁজ গাঢ় করছে বলে মনে করছেন বিশ্লেষকরা। এমনকি রাজ্যের বিরোধী দল মায়াবতীর বহুজন সমাজ পার্টি এবং অখিলেশের সমাজবাদী পার্টিও প্রিয়াঙ্কার শো ডাউনে নতুন করে নির্বাচনী যুদ্ধের পরিকল্পনা সাজাচ্ছেন বলেই মনে করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর