ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সৌদি যুবরাজের ড্রাইভার হয়ে বিতর্কে ইমরান

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার, ০৩:৫৩ পিএম
সৌদি যুবরাজের ড্রাইভার হয়ে বিতর্কে ইমরান

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে নিজে গাড়ি চালিয়ে ইসলামাবাদ নিয়ে গিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বলা হচ্ছে, যুবরাজের গাড়ি চালিয়ে ইমরান নাকি তার ভৃত্যের পরিচয় দিয়েছেন।

গতকাল রোববারই পাকিস্তানে পৌঁছেছেন সৌদি যুবরাজ। রাওয়ালপিন্ডির একটি সামরিক বিমানঘাঁটিতে যুবরাজকে বহনকারী বিমানটি অবতরণ করে। সেখান থেকে নিজে গাড়ি ড্রাইভ করে যুবরাজকে ইসলামাবাদে নিয়ে যান ইমরান খান। যুবরাজের সফরে দুই দেশের মধ্যে ২০ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর হয়েছে। পাকিস্তানের ভঙ্গুর অর্থনীতি জোড়া লাগাতে এই চুক্তির গুরুত্ব অনেক। কিন্তু সবকিছু ছাপিয়ে ইমরানের ড্রাইভার হওয়া নিয়েই লোকজন টিপ্পনি কাটছেন বেশি।

রাজনৈতিক বিশ্লেষকরা আগে থেকেই বলছিলেন, যুবরাজ সালমান এবার মূলত বিশ্বস্ত ভৃত্যের খোঁজে পাকিস্তান সফর করছেন। যেই ভৃত্য খাসোগি ইস্যুসহ সব বিষয়ে যুবরাজের সুরে সুর মেলাবেন। আর এই বিশ্বস্ততার বিনিময়ে যুবরাজ পাকিস্তানকে মোটা অংকের সাহায্যও করছেন। ইমরান যুবরাজের গাড়ি চালিয়ে যেন সেই ভৃত্যেরই পরিচয় দিলেন।

পাকিস্তানের রাজনীতি সংশ্লিষ্ট অনেকেই বলছেন, দুজন রাষ্ট্রনেতার মধ্যে সুসম্পর্ক থাকতেই পারে। তাই বলে, একজন আরেকজনকে নতজানু হয়ে গাড়ি চালিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়াটা সাম্প্রতিক প্রেক্ষাপটে একটু দৃষ্টিকটুই বটে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর