ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

মোদির সত্য-মিথ্যা যাচাইয়ে মমতার জুমলা মিটার ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯ বুধবার, ১০:০০ এএম
মোদির সত্য-মিথ্যা যাচাইয়ে মমতার জুমলা মিটার ও অন্যান্য খবর

২০১৪ সালে নরেন্দ্র মোদি যেসব প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন সেগুলো পূরণ হয়েছে কিনা যা যাচাইয়ে জুমলা মিটার চালু করেছে তৃণমূল। গতকাল মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে এই মিটার চালু করে তারা।  

ইসরায়েল নির্বাচনে নেতানিয়াহু-গান্টজ দুজনেরই জয় দাবি

ইসরায়েলের সাধারণ নির্বাচনে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী বেনিয়ামিন নেতানিয়াহু এবং বেনি গান্টজ দুজনই জয় দাবি করেছেন। এই নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বলে জানিয়েছে বিবিসি। কেউই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বলেও প্রাথমিকভাবে জানানো হয়েছে।

ব্রেক্সিট কার্যকর করতে ১ বছর সময় বাড়ানোর পরামর্শ

ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বিচ্ছেদ কার্যকর করতে নমনীয়ভাবে ১ বছর সময় বাড়ানোর পরামর্শ দিয়েছেন ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক। কিন্তু এর আগেই যদি ব্রিটেনের পার্লামেন্ট চুক্তি নিয়ে ঐকমত্যে

পৌঁছাতে পারে তাহলে তখনই ব্রেক্সিট কার্যকরের পক্ষেও মত দিয়েছেন তিনি।

রাফাল নথি নিয়ে রায় আজ

ভারতে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে রাফাল চুক্তির গোপন নথি চুরি গিয়েছিল বলে সুপ্রিম কোর্টে দাবি করেছিল নরেন্দ্র মোদির সরকার। সেই ‘গোপন নথি’ আদালতে ‘প্রামাণ্য নথি’ হিসেবে গ্রাহ্য হবে কি না, তা নিয়ে আজ বুধবার রায় ঘোষণা করবে দেশটির সুপ্রিম কোর্ট।

‘হিটলার থাকলে গলায় দড়ি দিত’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘নরেন্দ্র মোদি নিজের প্রচার ছাড়া কিছু করেন না। নিজের নামে সিনেমা বানিয়েছেন। নিজের নামে দোকান বানিয়েছেন। এই ধরনের দুর্যোধন, দুঃশাসনের মন্ত্রিসভা আগে কখনও হয়নি ভারতবর্ষে। ফ্যাসিবাদের সম্রাট তিনি। হিটলার বেঁচে থাকলে আজকে লজ্জায়, গলায় দড়ি কলসি নিয়ে আত্মহত্যা করতেন।’ গতকাল মঙ্গলবার পশ্চিমবঙ্গের রায়গঞ্জের সভায় একথা বলেন তিনি।

১৬ সৌদির ওপর যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা

সৌদি সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৬ সৌদি নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে  যুক্তরাষ্ট্র। তাদের  যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

ঘোড়ায় চেপে পরীক্ষা কেন্দ্রে কিশোরী

ভারতের কেরালায় মাধ্যমিক পরীক্ষার্থী এক কিশোরীর ঘোড়ায় চেপে পরীক্ষার কেন্দ্রে যাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কেরালার থ্রিসুর জেলায় সড়কে ওই কিশোরীর স্কুল ইউনিফর্ম পরে ব্যাগ কাঁধে ঘোড়ায় চেপে যাওয়ার দৃশ্য কেউ একজন ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি