ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

স্মৃতির ডিগ্রি জালিয়াতি; কংগ্রেসের মামলা

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০১৯ রবিবার, ০৫:২৪ পিএম
স্মৃতির ডিগ্রি জালিয়াতি; কংগ্রেসের মামলা

জনপ্রিয় অভিনেত্রী স্মৃতি ইরানির বিরুদ্ধে ডিগ্রি জালিয়াতির অভিযোগে মামলা করেছে কংগ্রেস। কেন্দ্রীয় এই মন্ত্রীর বিরুদ্ধে লক্ষ্ণৌ থানায় মামলাটি দায়ের করেছেন কংগ্রেসের সংখ্যালঘু সেলের চেয়ারম্যান তৌহিদ সিদ্দিকি।

সিদ্দিকি তার অভিযোগে বলেছেন, ২০১৪ সালে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় স্মৃতি জানিয়েছিলেন, তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে স্নাতক। কিন্তু এ বার লোকসভা ভোটের হলফনামায় স্মৃতি বলেছেন, তিনি স্নাতক ডিগ্রি সম্পূর্ণ করেননি। সিদ্দিকির দাবি, নির্বাচন কমিশনে হলফনামা দিয়ে মিথ্যা কথা বলেছেন স্মৃতি। এটা নথি জাল করা এবং প্রতারণার সামিল। এ কারণে তার অন্তত ছয় মাসের জেল হওয়া উচিত।

স্মৃতির এই ডিগ্রি বিভ্রাট নিয়ে অস্বস্তিতে পড়েছে তার দল বিজেপিও। স্মৃতির হলফনামা নির্বাচন কমিশনের ওয়েবসাইটে আপলোড হওয়ার পরপরই তা দাবানলের মতো ছড়িয়ে পড়ে। শুরু হয়ে যায় বিতর্ক।

স্মৃতির এই জালিয়াতি নিয়ে ইতিমধ্যেই সবাই টিপন্নি কাটতে শুরু করে দিয়েছেন।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সূরযেওয়ালা বলেন, একজন অশিক্ষিত মানুষ উঁচু পদে বসতেই পারেন। সেটা নিয়ে আপত্তি নেই। কিন্তু মানুষকে বারবার মিথ্যা তথ্য দিয়ে বোকা বানানো অন্যায়।

জনপ্রিয় টিভি সিরিয়ালে স্মৃতির অভিনয়কে করাকে নিয়ে টিপ্পনি কেটে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন, ‘কিউকি মন্ত্রী ভি কভি গ্র্যাজুয়েট থি’।

স্মৃতি সবসময় বিরোধী দলের বিরুদ্ধে সরব হলেও নিজের জালিয়াতি নিয়ে এখনও তিনি মুখ খুলছেন না। দলের পক্ষ তার জালিয়াতির বিষয়ে কিছু বলা হয়নি।

বাংলা ইনসাইডার/এএইচসি