ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

মোদির কালো বাক্স নিয়ে রহস্য

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯ সোমবার, ১১:৫০ এএম
মোদির কালো বাক্স নিয়ে রহস্য

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকটারে থাকা কালো একটি কালো বাক্স নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের রাজনীতি। কালো ঐ বাক্সটির মধ্যে কী ছিল তা নিয়েও রহস্য দানা বাঁধছে। রহস্যজনক ওই বাক্সটি নিয়ে নির্বাচন কমিশনকে তদন্ত করার দেখার দাবি জানিয়েছে কংগ্রেস।

এনডিটিভি বলছে, ঘটনাটি ঘটে গত ৯ এপ্রিল। প্রধানমন্ত্রী মোদি সেদিন কর্নাটকের চিত্রদুর্গে ভোটের প্রচারে গিয়েছিলেন। কংগ্রেস বলছে, প্রধানমন্ত্রী সেদিন হেলিকপ্টার থেকে নামার আগেই তার নিরাপত্তারক্ষীরা তড়িঘড়ি করে একটি বড় কালো বাক্স হেলিকপ্টার থেকে নামিয়ে গোপন স্থানে নিয়ে যায়।

কংগ্রেস মুখপাত্র আনন্দ শর্মা বলেন, রহস্যজনক বাক্সে টাকাও থাকতে পারে।

মোদির হেলিকপ্টার থেকে কালো বাক্স তড়িঘড়ি নামানোর অভিযোগের প্রমাণ হিসেবে গত শনিবার কর্নাটকের প্রদেশ কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডু রাও নিজের টুইটারে ১৫ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছেন। সে ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রীর কপ্টার থেকে বাক্সটি নামিয়ে দ্রুতই একটি ইনোভা গাড়িতে তুলে দেওয়া হচ্ছে। এরপর গাড়িটি সঙ্গে সঙ্গে রওনা হয়ে যায়।

অনেকেই দাবি করছেন, ভোট কিনতে মোদি কাড়ি কাড়ি টাকা ব্যয় করছেন। ওই ট্রাঙ্কের মধ্যেও টাকাই ছিল। তবে বিজেপি এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে। তারা বলছে, কংগ্রেসের উচিত হবে নিজেদের স্বচ্ছতার দিকে মনোনিবেশ করা।

বাংলা ইনসাইডার/এএইচসি