ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

মমতার বায়োপিক নিয়ে তোলপাড় ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ১০:০০ এএম
মমতার বায়োপিক নিয়ে তোলপাড় ও অন্যান্য খবর

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবন ভিত্তিক একটি ছবির ট্রেলার গত সপ্তাহে ইউটিউবে মুক্তি পেয়েছে। ট্রেলার থেকেই দেখা যাচ্ছে, মমতার ছোটবেলা থেকে মহাকরণ অভিযান, সিঙ্গুর আন্দোলনের মতো নানা ঘটনা উঠে এসেছে ছবিতে। বিরোধীদল সিপিএমের শীর্ষ নেতৃত্ব এই ছবির বিরুদ্ধে আপত্তি জানিয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগও জমা দিয়েছে তারা।

কেজরিওয়ালের সঙ্গে সমঝোতায় রাজি রাহুল

দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সঙ্গে সমঝোতায় রাজি হয়েছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধি। আম আদমি পার্টিকে ৪টি লোকসভা আসন ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছেন তিনি। 

আগুন থেকে রক্ষা পেয়েছে নটরডেম ক্যাথেড্রালের মূল কাঠামো

ফ্রান্সের প্যারিসে ৮৫০ বছরের পুরনো নটর ডেম গির্জায় অগ্নিকাণ্ডের পর মূল কাঠামো এবং দু`টো বেল টাওয়ার রক্ষা করা গেছে। তবে প্রাচীন গোথিক ভবনটির উঁচু মিনার এবং ছাদ ধ্বসে পড়েছে।

স্ত্রীর ‘অপরাধে’ রুশ যাজকের নির্বাসন

স্ত্রী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ায় রাশিয়ার এক যাজককে শাস্তিস্বরূপ প্রত্যন্ত একটি গ্রামে নির্বাসনে পাটাহ্নো হয়েছে। শাস্তিপ্রাপ্ত ওই অর্থোডক্স যাজকের নাম সের্গেই জোটোভ বলে জানা গেছে। তার স্ত্রী ওকসানা জোটোভা মাগনিতোগোর্স্ক নগরীতে একটি বিউটি সেলুন পরিচালনা করেন। সম্প্রতি তিনি ‘মিস সেনসুয়ালিটি’ খেতাব জেতেন।

মায়াবতী-যোগীকে শাস্তি দিল নির্বাচন কমিশন

উত্তর প্রদেশের সাবেক মুখমন্ত্রী মায়াবতী ও বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে শাস্তি দিয়েছে ভারতের নির্বাচন কমিশন। নির্বাচনী প্রচারে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোয় যোগী আদিত্যনাথকে ৩ দিন, মায়াবতীকে ২ দিন নির্বাচনী সভায় নিষিদ্ধ করেছে কমিশন। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গাঁধীকে ২ দিন এবং এসপি নেতা আজম খানকে ৩ দিনের জন্য নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন।   

ভেনেজুয়েলায় হস্তক্ষেপের অভিযোগ প্রত্যাখ্যান করলো চীন

চীন ভেনেজুয়েলার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে বলে যুক্তরাষ্ট্র সে অভিযোগ করেছিল তা প্রত্যাখ্যান করেছে বেইজিং। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং বলেন, লাতিন আমেরিকা ও চীনের সম্পর্ক নিয়ে মার্কিন কর্মকর্তাদের বক্তব্য ‘অবমাননাকর, উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন’ এবং বেইজিং তা প্রত্যাখ্যান করছে।

রাহুলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নোটিশ

প্রধানমন্ত্রী নরেন্দ মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) করা আদালত অবমাননার মামলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। আগামী ২২ এপ্রিলের মধ্যে ওই নোটিশের জবাব দিতে হবে রাহুলকে।

ফিলিস্তিনি মসজিদকে মদের আড্ডাখানা বানালো ইসরায়েল

ফিলিস্তিনিদের ঐতিহ্যবাহী একটি মসজিদকে নাইট ক্লাব বানিয়েছে ইসরায়েল। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণ সংস্থা মিডল ইস্ট মনিটর জানিয়েছে, উত্তর ফিলিস্তিনে অবস্থিত ত্রয়োদশ শতাব্দীর ওই মসজিদটির নাম আল-আহরাম। ইসরায়েলের সাফাদ নগর কর্তৃপক্ষ মসজিদটি দখল করে একে মদের আড্ডাখানা বানিয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি