ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

যুক্তরাষ্ট্রের সমালোচনায় জাসিন্ডা আর্ডার্ন ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০১৯ বুধবার, ১১:০৯ এএম
যুক্তরাষ্ট্রের সমালোচনায় জাসিন্ডা আর্ডার্ন ও অন্যান্য খবর

যুক্তরাষ্ট্রের অস্ত্র আইনের সমালোচনা করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি বুঝি না বারবার বন্দুক হামলা হওয়ার পরেও মার্কিন প্রশাসন কেন তাদের অস্ত্র আইন কঠোর করছে না।’

মধ্যপ্রাচ্যে এক লাখ ২০ হাজার সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

মধ্যপ্রাচ্যে এক লাখ ২০ হাজার সৈন্য মোতায়েনের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। ইরানের সঙ্গে চলমান উত্তেজনা এবং ইরাক যুদ্ধের কথা মাথায় রেখেই হোয়াইট হাউস এই পরিকল্পনা করছে বলে জানা গেছে।

বিজেপি নেতা অমিত শাহের কলকাতা রোড শো ঘিরে রণক্ষেত্র কলকাতা

ভারতে পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা অমিত শাহর রোড শো’ ঘিরে কলকাতা রণক্ষেত্রে পরিণত হয়েছে। রোড শো চলাকালে তৃণমূল ছাত্র পরিষদ এবং বিজেপি কর্মী সমর্থকদের সংঘর্ষ হয়। এসময় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তিও ভাঙচুর করা হয়।

মার্কিন পণ্যের ওপর শুল্কারোপ করছে চীন

চীনা পণ্যের ওপর যুক্তরাষ্ট্রের শুল্কারোপের জবাবে মার্কিন পণ্যে নতুন করে শুল্কারোপ করতে যাচ্ছে চীন। আগামী ১ জুন থেকে ৬ হাজার কোটি ডলার সমমূল্যের মার্কিন পণ্যে এ শুল্ক আরোপ কার্যকর হবে বলে জান্নাও হয়েছে।

ঘুষ ফেরত দিলেন কিউই প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ড সরকারকে ড্রাগন নিয়ে গবেষণা করতে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্নকে পাঁচ নিউজিল্যান্ড ডলার ‘ঘুষ’ পাঠিয়েছিল ১১ বছরের শিশু ভিক্টোরিয়া। এক চিঠির সঙ্গে ওই ঘুষ পাঠিয়েছিল সে। তবে এক পাল্টা চিঠিতে তার ঘুষের অর্থ ফেরত পাঠিয়েছেন জাসিন্ডা।

ভুয়া খাবারের পরীক্ষক সেজে কেএফসি’র খাবার খেয়ে গ্রেপ্তার ছাত্র

খাবারের পরীক্ষক পরিচয় দিয়ে ফ্রি খাবার খেয়ে গ্রেপতার হয়েছে দক্ষিণ আফ্রিকার কাজুলু-নাটাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। সে বছরখানেক ধরে কেএফসির বিভিন্ন আউটলেটে গিয়ে গুণমান বিচারের জন্য কেএফসির হেড কোয়ার্টার থেকে পাঠানো হয়েছে বলে বিনা পয়সায় খাবার খেত।

মিনা ম্যাঙ্গাল হত্যা নিয়ে প্রতিবাদমুখর আফগানিস্তান

আফগানিস্তানের সাবেক টিভি উপস্থাপিকা ও রাজনৈতিক উপদেষ্টা মিনা ম্যাঙ্গাল হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে দেশটির জনগণ। গত শনিবার আফগান পার্লামেন্টে যাওয়ার পথে তাকে খুব কাছে থেকে গুলি করে হত্যা করা হয়েছিল।

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৫

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে মাঝ আকাশে পর্যটকবাহী দু’টি বিমানের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি