ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ইরানের পক্ষে সরব পুতিন ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০১৯ বৃহস্পতিবার, ১১:১২ এএম
ইরানের পক্ষে সরব পুতিন ও অন্যান্য খবর

ইরানের পক্ষে সরব হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। স্থানীয় সময় বুধবার মস্কোয় এক বক্তৃতায় তিনি বলেছেন, ২০১৫ সালে পরমাণু সমঝোতা স্বাক্ষর করার পর থেকে এখন পর্যন্ত পরমাণু কর্মসূচির ক্ষেত্রে ইরান সবচেয়ে বেশি স্বচ্ছতার পরিচয় দিয়েছে। আমি ব্যক্তিগতভাবে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ প্রধানের সঙ্গে ইরানের ব্যাপারে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, ইরান তার পরমাণু প্রতিশ্রুতি পুরোপুরি পালন করেছে।’

আবারও উত্তপ্ত পুলওয়ামা, সেনাসদস্যসহ নিহত ৩

ভারতে কাশ্মীরের পূলওয়ামায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে এক সৈন্য ও দুই বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

কলকাতার রাস্তায় সেনা মোতায়েন

পশ্চিমবঙ্গের কলকাতায় বিজেপি-তৃণমূল সংঘর্ষের পর সেনা মোতায়েন করা হয়েছে। গতকাল বুধবার থেকে রাজ্যের রাজধানী কলকাতায় সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে।

গ্রিন কার্ড চালু করছে সৌদি আরব

ধনী ও দক্ষ বিদেশি পেশাজীবীদের স্থায়ী বসবাসের অনুমতি দিতে গ্রিন কার্ড চালুর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। গত মঙ্গলবার দেশটির মন্ত্রিসভায় এ সংক্রান্ত একটি পরিকল্পনার অনুমোদন দেওয়া হয়েছে। ‘বিশেষ সুবিধাপ্রাপ্ত ইকামা’ নামের এই পরিকল্পনার আওতায় বসবাসের অনুমতি পাওয়া প্রবাসীরা দেশটিতে সম্পত্তি কেনার সুযোগ পাবেন বলেও জানানো হয়েছে।

অমিত শাহকে কান ধরে ওঠবস করানোর আবেদন মমতার

বিদ্যাসাগরের ভাস্কর্য ভাঙায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে কান ধরে ওঠবস করানোর আবেদন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বাংলাকে ‘কাঙাল’ তৈরি করেছেন, অমিত শাহ সোমবার এই অভিযোগ করেছিলেন। এর জবাবে শাহকে গণতান্ত্রিক ভাবে কান ধরে ওঠবোস করাতে আবেদন জানান মমতা।

বাংলা ইনসাইডার/এএইচসি