ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ট্রাম্প হাইট উদ্বোধন করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০১৯ সোমবার, ১০:১৪ এএম
ট্রাম্প হাইট উদ্বোধন করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী ও অন্যান্য খবর

দখলকৃত সিরীয় ভূমিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে নতুন শহর তৈরির কাজ উদ্বোধন করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। শহরের নাম দেওয়া হয়েছে `ট্রাম্প হাইট`। রোববার ট্রাম্পের নাম এবং যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের পতাকা সম্বলিত একটি ভিত্তিপ্রস্তর উন্মোচন করে নেতানিয়াহু বলেন, এই অঞ্চলের ওপর ইসরায়েলের সার্বভৌমত্বের স্বীকৃতি দেওয়ায় ট্রাম্পের সম্মানে এই শহরের নাম `ট্রাম্প হাইট` রাখা হয়েছে।

২৪ ঘন্টা ধরে বিদ্যুৎবিচ্ছিন্ন আর্জেন্টিনা-উরুগুয়ে

একটি বিদ্যুৎ সঞ্চালনা গ্রিডে গোলযোগের কারণে প্রায় ২৪ ঘন্টা ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও উরুগুয়ের প্রায় সাড়ে পাঁচ কোটি বাসিন্দা। ব্রাজিল এবং চিলির বেশ কিছু অংশও রোববার থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। স্থানীয় সময় সোমবার থেকে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হতে শুরু করেছে। 

রাষ্ট্রীয় তহবিল অপব্যবহারের দায়ে ইসরায়েলি ফার্স্ট লেডিকে জরিমানা

রাষ্ট্রীয় তহবিল অপব্যবহারের অভিযোগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর স্ত্রীকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে। রোববার জেরুজালেমের ম্যাজিস্ট্রেট আদালতে সারা নেতানিয়াহু দোষ স্বীকার করে জবানবন্দি দিলে তাকে এই শাস্তি দেওয়া হয়।

পশ্চিমবঙ্গের চিকিৎসা সংকট কাটতে পারে আজ

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ সোমবার রাজ্যের জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসতে পারেন। এর মাধ্যমে এক সপ্তাহ ধরে চলা চিকিৎসক আন্দোলনের অবসান হবে বলে আশা করা হচ্ছে।  

নিউজিল্যান্ডে দুই বিমানের সংঘর্ষে পাইলট নিহত

নিউজিল্যান্ডে মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর বিমান দুটিতে আগুন লেগে উভয় বিমানের পাইলট নিহত হয়েছেন। রোববার দেশটির মাসর্টেটন শহরে হুড এয়ারোড্রোমে এ ঘটনা ঘটে।

উত্তাল গণবিক্ষোভের মুখে ক্ষমা চাইলেন হংকং-এর চীনপন্থী নেতা

উত্তাল গণবিক্ষোভের মুখে ক্ষমা চেয়েছেন হংকং-এর চীনপন্থী শাসক ক্যারি ল্যাম। তিনি বিতর্কিত প্রত্যর্পণ বিলের কার্যক্রম সাময়িকভাবে স্থগিতের ঘোষণা দিলেও আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেয় বিক্ষোভকারীরা। এরপরই এক বিবৃতির মাধ্যমে হংকং-এর বাসিন্দাদের কাছে ক্ষমা চান ল্যাম।

বাংলা ইনসাইডার/এএইচসি