ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

জার্মানির মসজিদে বোমা হামলার আতঙ্ক এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯ শুক্রবার, ১০:১৬ এএম
জার্মানির মসজিদে বোমা হামলার আতঙ্ক এবং অন্যান্য খবর

বোমাতঙ্কের কারণে জার্মানির কমপক্ষে তিনটি মসজিদ খালি করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ই-মেইলের মাধ্যমে জার্মানির বেশকিছু মসজিদে বোমা হামলার হুমকি দেওয়া হয়। এরপরেই বিভিন্ন মসজিদে নিরাপত্তার জন্য তল্লাশি চালায় পুলিশ।

মনিবকে খেয়ে ফেলল ১৮ পোষা কুকুর

টেক্সাসের বাসিন্দা ফ্রেডি ম্যাকের অনেকদিন ধরেই সন্ধান পাওয়া যাচ্ছিল না। মার্কিন পুলিশ তার খোঁজ করে জানতে পারে যে বাসায় একাই থাকতেন ফ্রেডি। সঙ্গী বলতে ১৮টি পোষা কুকুর। তদন্ত করেই জানা গেলো আসল তথ্য, পোষা কুকুরগুলোই খেয়ে ফেলেছে ফ্রেডিকে!

জয় শ্রীরাম নিয়ে মন্তব্য করায় অমর্ত্য সেনকে কটাক্ষ

উগ্র হিন্দুত্ববাদ নিয়ে মন্তব্য করে বিজেপির কটাক্ষের মুখে পড়েছেন নোবেলজয়ী অমর্ত্য সেন। মানুষকে প্রহার করার জন্য জয় শ্রীরাম স্লোগান ব্যবহৃত হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আরও নিষেধাজ্ঞার হুমকি

ইরানের পরমাণু চুক্তিরক্ষায় ফ্রান্সের তৎপরতার মধ্যে গত বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুঁশিয়ারি দিয়েছেন, তেহরানের বিরুদ্ধে অচিরেই উল্লেখযোগ্য হারে নিষেধাজ্ঞা বাড়ানো হবে। একইদিন ব্রিটেনের জ্বালানি তেলবাহী জাহাজ আটক করা নিয়ে দেশটির সঙ্গে আবার বাকযুদ্ধে জড়িয়েছে ইরান।

রোহিঙ্গা প্রত্যাবাসনে বাধা হচ্ছে মিয়ানমারের ভেরিফিকেশন কার্ড

রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার ক্ষেত্রে মিয়ানমারের ন্যাশনাল ভেরিফিকেশন কার্ডই সবচেয়ে বড় বাধা বলে মন্তব্য করেছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন বার্মা হিউম্যান রাইটস নেটওয়ার্ক। এক প্রতিবেদনে তারা জানায়, এই কার্ড আদতে রাখাইনের বর্ণবৈষম্যকেই বৃদ্ধি করছে।

পিস্তল হাতে সেলফি তুলতে গিয়ে গুলিবিদ্ধ তরুণী

সবার থেকে একটু আলাদাভাবেই সেলফি তোলার ঝোঁক আমাদের। জীবনের ঝুঁকি নিতেও দ্বিধা হয় না অনেকের। এবার ঘটলো তেমনই এক ঘটনা। গুলিভর্তি পিস্তল হাতে সেলফি তুলতে গিয়ে জীবন সংকটে এক তরুণী। ছবির জন্য পোজ দিতে বুকে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বাংলা ইনসাইডার/এসএইচ