ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

গরুর মৃত্যুতে চাকরি গেল ৮ কর্মকর্তার ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯ মঙ্গলবার, ১০:৩১ এএম
গরুর মৃত্যুতে চাকরি গেল ৮ কর্মকর্তার ও অন্যান্য খবর

ভারতে উত্তরপ্রদেশের একটি গোশালায় এক সপ্তাহে ৩৫টি গরু মারা যাওয়ার রাজ্যের ৮ সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ঘটনায় আরও তিন উচ্চ পদস্থ কর্মকর্তাকে শোকজ করা হয়েছে।

ইতালিতে ডানপন্থী জঙ্গিদের আস্তানা থেকে মিসাইল, অস্ত্র, গোলাবারুদ উদ্ধার

ইতালির উত্তরাঞ্চলের সন্ত্রাসবিরোধী পুলিশ এক অভিযানে কট্টর-ডানপন্থি জঙ্গীদের আস্তানা থেকে একটি এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্রসহ অত্যাধুনিক অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধার করেছে।

আংশিকভাবে সিরিয়া ছাড়ার ঘোষণা হিজবুল্লাহর

আংশিকভাবে সিরিয়া ছাড়ার ঘোষণা দিয়েছেন লেবাননের ইরান সমর্থিত শিয়াপন্থী গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ। দলীয় সম্প্রচারমাধ্যম আল মানার টেলিভিশনে সম্প্রচারিত এক সাক্ষাৎকারে এ ঘোষণা দেন তিনি। হাসান নসরুল্লাহ বলেছেন, সেখানে আমাদের উপস্থিতি রয়েছে। তবে এখন আর সেখানে উল্লেখযোগ্য সংখ্যায় থাকার প্রয়োজন নেই।

এ মাসেই আবারও চন্দ্রযান-২ উৎক্ষেপণের প্রচেষ্টা চালাবে ভারত

প্রযুক্তিগত ত্রুটির কারণে আটকে যাওয়া চন্দ্রযান-২ অভিযান এ মাসেই দ্বিতীয় দফায় শুরু করতে পারে ভারত। দেশটির মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো) এ তথ্য জানিয়েছে।

নেপালে বন্যা-ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৭

নেপালে গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাত, বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ৬৭ জনে দাঁড়িয়েছে। সোমবার পুলিশের মুখপাত্র রমেশ থাপা এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বন্যা ও ভূমিধসে আহত হয়েছেন কমপক্ষে ৪৩ জন। এখনও নিখোঁজ রয়েছেন ৩০ জন।

বৃহত্তম নৌ ঘাঁটির উদ্বোধন করল কাতার

ইরান নিয়ে মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনার মধ্যেই বৃহত্তম একটি নৌ ঘাঁটির উদ্বোধন করেছে কাতার। ছয় লাখ ৪০ হাজার বর্গমিটার এলাকা জুড়ে অবস্থিত নতুন এ নৌ ঘাঁটির মধ্যে অত্যাধুনিক একটি সমুদ্রবন্দর রয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি