ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ব্রিটিশ ট্যাংকারে বন্দী ১৮ ভারতীয় ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২১ জুলাই ২০১৯ রবিবার, ১০:১১ এএম
ব্রিটিশ ট্যাংকারে বন্দী ১৮ ভারতীয় ও অন্যান্য খবর

হরমুজ প্রণালি থেকে আটককৃত ব্রিটিশ ট্যাংকারে ১৮ জন ভারতীয় নাবিক রয়েছেন বলে জানা গেছে। গত শুক্রবার ট্যাংকারটি আটক করে ইরান। ১৮ ভারতীয়সহ মোট ২৩ জন নাবিক ট্যাংকারটিতে বন্দী অবস্থায় রয়েছে।

যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ইমরান খান

পাক প্রধানমন্ত্রী ইমরান খান তিনদিনের সফরে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। এই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, আন্তঃগোয়েন্দা বাহিনীর (আইএসআই) মহাপরিচালক ফায়েজ হামিদ এবং প্রধানমন্ত্রীর বাণিজ্য উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ।

সৌদিতে নিকি মোনাজের বয়কট করা কনসার্ট মাতালেন জ্যানেট জ্যাকসন

মানবাধিকার নিয়ে উদ্বেগ প্রকাশ করে সৌদি আরবে কনসার্ট বাতিল করেছিলেন নিকি মোনাজ। বৃহস্পতিবার সেই কনসার্ট মাতিয়েছেন জ্যানেট জ্যাকসন। জেদ্দা ওয়ার্ল্ড ফেস্টে আরও ছিল ৫০ সেন্ট, ক্রিস ব্রাউন, লিয়াম পেইনের মতো তারকারা।

ট্রাম্পের বিরুদ্ধে মুখ খুললেন মিশেল ওবামা

‘আমেরিকা কারও একার নয়, আমাদের সবার’। চার জাতিগত সংখ্যালঘু মার্কিন নারী কংগ্রেস সদস্যকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বর্ণবাদী মন্তব্যের কারণে তার সমালোচনা করেছেন সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা। মিশেল তার টুইটে লিখেছেন, ‘সত্যিকারার্থে আমাদের দেশকে যেটি মহান করেছে সেটি হচ্ছে এর বৈচিত্র্য।‘

জব্দ করা ইরানি তেল ট্যাংকার ছেড়ে দিয়েছে সৌদি আরব

গত এপ্রিলে জব্দ করা ইরানি তেল ট্যাংকার ছেড়ে দিয়েছে সৌদি আরব। গত ৩০ এপ্রিল সৌদি আরব ‘হ্যাপিনেস-১’ নামের তেল ট্যাংকারটি জব্দ করে। পারস্য উপসাগরে ট্যাংকারটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সৌদি নৌবাহিনী এটি জব্দ করে জেদ্দা বন্দরে নিয়ে যায়।

মস্কোয় সুষ্ঠু নির্বাচনের দাবিতে হাজারো মানুষের বিক্ষোভ

রাশিয়ার রাজধানী মস্কোতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ২০ হাজারের বেশি মানুষ বিক্ষোভে অংশ নিয়েছেন। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে বিরোধী প্রার্থীরা যেন অংশগ্রহণ করতে পারে সেই দাবিতেই এই বিক্ষোভ শুরু হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ

ইরানের একাধিক রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়ে মাইক্রোব্লগিং সাইটটি। বাহা’ই ধর্মের অনুসারীদের ওপর হয়রানির অভিযোগে অ্যাকাউন্টগুলো বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

জাতিসংঘে ইরানের বিরুদ্ধে নালিশ জানাল ব্রিটেন

হরমুজ প্রণালী থেকে ব্রিটিশ তেল ট্যাংকার জব্দ করার বিষয়টি জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত ব্রিটেনের স্থায়ী প্রতিনিধি ক্যারেন পিয়ের্স। তিনি নিরাপত্তা পরিষদকে লেখা এক চিঠিতে দাবি করেছেন, ইরানি সৈন্যরা ওমানের পানিসীমা থেকে ব্রিটিশ তেল ট্যাংকারটি আটক করেছে।

‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন

তার ‘উপন্যাস চুরি করে নিজেদের বলে চালিয়ে দিচ্ছে’, শুধুমাত্র এই বিশ্বাস থেকে জন্ম নেওয়া ক্ষোভের কারণে জাপানের কিয়োটো অ্যানিমেশন স্টুডিওতে  আগুন ধরিয়ে দিয়েছেন শিনজি আওবা। জাপানি পুলিশ তদন্তের পর এ তথ্য জানিয়েছে। ‘কিয়োটো অ্যানিমেশন’ স্টুডিওতে বৃহস্পতিবার সকালে লাগা আগুনে ৩৩ জনের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরো ৩৬ জন, যাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলা ইনসাইডার/এএইচসি