ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ এবং অন্যান্য

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯ শুক্রবার, ১০:২৫ এএম
পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ এবং অন্যান্য

জি-৭ সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আবহাওয়া ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনায় উদ্বেগ প্রকাশ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। এসময় কাশ্মীর সংকট নিয়ে পাকিস্তানের সঙ্গে আলোচনা করে বিষয়টি নিষ্পত্তির চাপ দেন ফ্রান্সের প্রধানমন্ত্রী।

সীমান্তে আবারও সংঘর্ষে জড়িয়েছে ভারত-পাকিস্তান

সীমান্তে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়েছে ভারত এবং পাকিস্তান। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জম্মু কাশ্মীরের রাজৌরিতে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনারা গুলি চালিয়েছে। ভারতের তরফ থেকে এমন অভিযোগ করে বলা হয়েছে যে, বিনা উস্কানিতে নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলি শুরু করে পাক সেনাবাহিনী।

ভারতের সঙ্গে কথা বলে কোনো লাভ নেই : ইমরান খান

ভারতের সঙ্গে আলোচনায় আর আগ্রহী নন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলার পরের দিন একটি মার্কিন দৈনিকে সাক্ষাৎকারে ইমরান খান এই কথা জানিয়েছেন।

ব্রেক্সিট চুক্তিতে বড় পরিবর্তন আনার সুযোগ নেই

ব্রেক্সিট কার্যকর করার জন্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে যে চুক্তি করে গেছেন, তাতে বড় ধরনের পরিবর্তন আনার সুযোগ নেই বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ।

স্বর্ণ আমদানিতে বিধিনিষেধ শিথিল করেছে চীন

স্বর্ণ আমদানির ওপর বিধিনিষেধ আংশিক প্রত্যাহার করেছে চীন। সে দেশের স্বর্ণ শিল্প সূত্রকে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মে মাস থেকে এই বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। সে সময় দেশটিতে ১৫ থেকে ২৫ বিলিয়ন মার্কিন ডলার মূল্যমানের ৩০০ থেকে ৫০০ টন ওজনের স্বর্ণ আসতে বাধা দেওয়া হয়েছিল। দেশের মূলধন বহিঃপ্রবাহ হ্রাস ও ইউয়ানকে (চীনা মুদ্রা) উৎসাহিত করার জন্য এখন তা শিথিল করা হয়েছে।

জাকির নায়েককে ভারতে পাঠানো হবে না: মাহাথির

বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েককে এখনই নিজ দেশ ভারতে ফেরত পাঠানো হবে না বলে ঘোষণা দিয়েছেন মালয়েশীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।  তিনি বলেন, এখন পর্যন্ত আমি আমার অবস্থান পাল্টাইনি। সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

বাংলা ইনসাইডার