ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

কাশ্মির ইস্যুতে পাকিস্তানের পাশে অর্ধশতাধিক দেশ ও অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার, ১০:০০ এএম
কাশ্মির ইস্যুতে পাকিস্তানের পাশে অর্ধশতাধিক দেশ ও অন্যান্য খবর

কাশ্মির ইস্যুতে পাকিস্তানের অবস্থানের প্রতি সমর্থন জানিয়েছে চীন ও তুরস্কসহ অর্ধশতাধিক রাষ্ট্র। মঙ্গলবার দেশগুলোর এক যৌথ বিবৃতিতে কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধে ভারতের প্রতি আহ্বান জানানো হয়েছে। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় এমনটাই জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

কাশ্মিরে ভয়াবহ নারী নির্যাতন

ভারতের কাশ্মিরে আন্দোলনকারী পুরুষদের পাশাপাশি নারীদের ওপরও ভয়াবহ নির্যাতন চালানো হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম স্ক্রল ইন। রাজ্যের হাবাক সানপোরা এলাকার বেশ কয়েকটি বাড়িতে ঢুকে সেনাবাহিনীর সদস্যরা নারীদের মারধর, মূল্যবান সম্পদ লুটপাট করছে বলে অভিযগ পাওয়া গেছে।

ভারত-নেপাল প্রথম তেল পাইপলাইন চালু

ভারত এবং নেপাল এই প্রথম যৌথভাবে আন্তঃসীমান্ত তেল সরবরাহ পাইপলাইন চালু করেছে। মঙ্গলবার পাইপলাইনটি উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি।

রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তরে যুক্তরাষ্ট্রের এজেন্ট

রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তরে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ) এর একজন এজেন্ট রয়েছেন বলে জানতে পেরেছে ক্রেমলিন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন।

রোহিঙ্গা গ্রাম গুঁড়িয়ে বানানো হচ্ছে সরকারি স্থাপনা

মিয়ানমারে রাখাইনের রোহিঙ্গা গ্রামগুলো গুঁড়িয়ে দিয়ে সেখানে পুলিশ ব্যারাক ও বিভিন্ন সরকারি স্থাপনা গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছে বিবিসি। বিবিসির দক্ষিণ-পূর্ব এশিয়া প্রতিবেদক জোনাথন হেড বলেছেন, তিনি অন্তত চারটি জায়গায় নতুন গড়ে তোলা নিরাপত্তা স্থাপনা দেখেছেন, যেসব জায়গায় এক সময় রোহিঙ্গাদের গ্রাম ছিল।

সারাহ পেলিনের কাছ থেকে বিচ্ছেদ চাইলেন স্বামী

বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতে আবেদন করেছেন যুক্তরাষ্ট্রের আলোচিত রাজনীতিক সারাহ পেলিনের স্বামী। আবেদনে বিচ্ছেদ চাওয়ার কারণ হিসেবে ‘সদ্ভাব বজায় রেখে চলতে না পারার’ কথা উল্লেখ করা হয়েছে।

ভারতে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন পাকিস্তানের সাবেক এমপি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) পার্টির সাবেক এক সংসদ সদস্য (এমপি) বলদেব কুমার, ভারতের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে আলোচনার সময় তিনি এ কথা জানান।

বাংলা ইনসাইডার/এএইচসি