ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

চিকিৎসার জন্য লন্ডনে নেওয়া হতে পারে নওয়াজকে এবং অন্যান্য খবর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৯ শুক্রবার, ১০:৩৫ এএম
চিকিৎসার জন্য লন্ডনে নেওয়া হতে পারে নওয়াজকে এবং অন্যান্য খবর

সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য লন্ডনে নেওয়া হতে পারে। দু`সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত বুধবার তাকে লাহোরে তার বাসভবনে স্থানান্তর করা হয়। বেশকিছু জটিল রোগে ভুগছেন তিনি।

রঙ মাখিয়ে মেয়রের চুল কাটলেন বিক্ষোভকারীরা

বলিভিয়ার কোচাম্বাবা রাজ্যের এক মেয়রকে ধরে চুল কেটে দিয়েছেন বিক্ষোভকারীরা। শুধু তাই নয়, তাকে রাস্তায় এনে খালি পায়ে হাঁটিয়ে সারা শরীরে রঙ মাখিয়ে দেয়া হয়েছে। ওই মেয়রের নাম পেট্রিসিয়া আর্ক, ক্ষমতাসীন রাজনৈতিক দল মাস পার্টির নেতা তিনি।

ইমরান খানকে পদত্যাগের আল্টিমেটাম

পাকিস্তানের বিরোধী দলের নেতারা প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। বৃহস্পতিবার এই গণসমাবেশ থেকে প্রধানমন্ত্রী ইমরানকে পদত্যাগের জন্য দু`দিন সময় বেধে দেওয়া হয়।

বায়ু দূষণের দায়ে ভারতে ৮০ কৃষক গ্রেপ্তার

ভারতের পাঞ্জাবে ক্ষেতে আগুন দিয়ে খড় পুড়িয়ে বায়ু দূষণের দায়ে অন্তত ৮০ জন কৃষককে গ্রেপ্তার করেছে পুলিশ। বায়ু দূষণের কারণে গত বুধবার (৪ নভেম্বর) পাঞ্জাব ও হরিয়ানা রাজ্যে খড় পোড়ানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে সুপ্রিমকোর্ট।

রাশিয়ার সঙ্গে বাণিজ্য বিরোধ মেটালো পাকিস্তান

রাশিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নে অবশেষে বাণিজ্য বিরোধ মেটালো পাকিস্তান। দীর্ঘ ৩৯ বছরের পুরনো একটি বাণিজ্য-বিরোধ নিষ্পত্তি ও মস্কোর সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। এর ফলে রাশিয়ার জন্য পাকিস্তানে ৮০০ কোটি ডলার বিনিয়োগের পথ খুলে যাবে।

ইরানে ভূমিকম্পে নিহত ৪
ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পে চারজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৭০ জন। স্থানীয় সময় শুক্রবার ভোররাত আড়াইটায় আঘাত হানা কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৯।

চলে গেলেন সাহিত্যিক নবনীতা দেবসেন

চলে গেলেন ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, লেখক ও প্রাবন্ধিক নবনীতা দেবসেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

বাংলা ইনসাইডার/এসএইচ