ঢাকা, রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

দেউলিয়া টেলিকম কোম্পানি রিয়ালেন্স, অনিল আম্বানির ইস্তফা

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯ শনিবার, ০৯:৪৪ পিএম
দেউলিয়া টেলিকম কোম্পানি রিয়ালেন্স, অনিল আম্বানির ইস্তফা

বড় লোকসান এবং ঋণের বোঝায় রিলায়েন্স কমিউনিকেশনের পরিচালকের পদ থেকে ইস্তফা দিলেন অনিল আম্বানি। তিনি ছাড়াও প্রতিষ্ঠানটির পরিচালক পদে থাকা ছায়া ভিরানি, রায়না কারানি, মঞ্জরি ক্যাকার এবং সুরেশ রাঙ্গাচার ইস্তফা দিয়েছেন। শনিবার সংস্থাটির পক্ষ থেকে এ সংক্লান্ত একটি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২০১৯ সালের জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে সংস্থার মোট লোকসানের পরিমাণ ৩০ হাজার একশ ৪২ কোটি রুপি। যার জেরে কিছুদিন আগেই কোম্পানিটির পরিচালক এবং প্রধান নির্বাহীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মণিকান্থন ভি। ইস্তফাপত্রগুলো অনুমোদনের জন্য ঋণদাতা কমিটির কাছে পাঠানোর প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

ভারতে টেলিকম কোম্পানি জিও প্রবেশের পর মূলত ধস নামে রিয়ালেন্সের ব্যবসায়। প্রতিযোগীতায় টিকে থাকতে বড় অংকের টাকা তার বাজার থেকে ঋণ নেয় তারা। তবে ব্যবসায়ে বড় লোকসানের সঙ্গে ঋণের অর্থ মিলিয়ে দেউলিয়ার অবস্থায় পৌঁছে যায় আম্বানির মালিকানাধীন সংস্থাটি।

২০১৭ সালের মার্চে শেষবার নিজেদের ঋণ সংক্রান্ত তথ্য জনসমক্ষে এনেছিল তারা। সে সময় আরকম এর ব্যাংক ঋণের পরিমাণ ছিল সাতশ কোটি মার্কিন ডলার। এছাড়া ভেন্ডাররা তাদের থেকে বড় অংকের অর্থ পায়। বর্তমানে আরকমকে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়া চলছে।

বাংলা ইনসাডার/এসএস