ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

সবচেয়ে বেশি মৃত্যু-আক্রান্ত যুক্তরাষ্ট্রে

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২০ সোমবার, ০৮:৪১ এএম
সবচেয়ে বেশি মৃত্যু-আক্রান্ত যুক্তরাষ্ট্রে

গত কিছুদিনের মতো রোববারও করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শুধুমাত্র রোববার সেখানে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২৫ হাজার ৩১৬ জন। আর মারা গেছে ১ হাজার ১৬৫ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রের মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৬১৬ জনে। আর মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৬৭৩ জন।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ৬৯ হাজার ৩৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে বিশ্বের ১২ লাখ ৭০ হাজার ৮৫০ জন। আর ২ লাখ ৬১ হাজার মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৪৫১ জনের।

করোনায় মৃতের দিক দিয়ে সবার উপরে রয়েছে ইতালি। প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে ১৫ হাজার ৮৮৭ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৮ হাজার ৯৪৮ জন।

তবে করোনায় ইতালিতে গত দুই সপ্তাহের মধ্যে রোববার সর্বনিম্ন সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া টানা দুইদিন আশঙ্কাজনক অবস্থায় থাকা কোভিড-১৯ রোগীর হারও কমেছে দেশটিতে।

ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে তাদের নিয়মিত ব্রিফিংয়ে রোববার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ৫২৫ জন মারা গেছেন।

অন্যদিকে স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭৪ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। দেশটিতে এ নিয়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে এখন ১২ হাজার ৪১৮ জন।

তবে গত এক সপ্তাহের বেশি সময় ধরে দেশটিতে যত মানুষ মারা গেছে গতকালের মৃত্যুর সংখ্যাটা তার চেয়ে কিছুটা কম। একদিন আগে স্পেনে ২৪ ঘণ্টায় ৮০৯ জন করোনা আক্রান্ত রোগী প্রাণ হারান। মৃত্যু কমতে থাকায় সংকট উত্তরণে আশাবাদী দেশটির সরকার।

ইউরোপের আরেক দেশ যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২১ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ৪ হাজার ৯৯৭ জনের মৃত্যু হল। নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৮০৬ জনে।

রবিবার দেশটির স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে দ্য সানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৬২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন সুস্বাস্থের আধিকারী ৩৫ বছরের টগবগে যুবকও রয়েছেন।

 

বাংলা ইনসাইডার/এএইচসি