ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

মারা গেলেন সৌদি প্রিন্স

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২০ সোমবার, ০২:৪০ পিএম
মারা গেলেন সৌদি প্রিন্স

সৌদি আরবের প্রিন্স বন্দর বিন সাদ বিন মোহাম্মদ বিন আবদুল আজিজ মারা গেছেন। মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যম আরব নিউজ এ তথ্য জানিয়েছে। 

তবে কিভাবে বা কি কারণে তিনি মারা গেছেন সে বিষয়ে কোনও তথ্যই পাওয়া যায়নি। সৌদি আরিবের রয়েল কোর্ট ঘোষণা করেছে দেশটির রাজধানী রিয়াদে আজ সোমবার তার জানাজা অনুষ্ঠিত হবে। 

প্রিন্স বন্দর ছিলেন ক্ষমতাসীন সৌদি রাজপরিবারের প্রথম প্রজন্মের সদস্য। মরহুম প্রিন্স ছিলেন সৌদি আরবের প্রতিষ্ঠাতা বাদশাহ আবদুল আজিজ বিন ফয়সাল আল সৌদের ভাই প্রিন্স মোহাম্মদ বিন আবদুল রহমান বিন ফয়সাল আল সৌদের ছেলে। তবে তিনি বাদশাহ সালমানের কাজিন প্রিন্সেস আল-বান্দারিকে বিয়ে করেছিলেন। এই প্রিন্সেস ২০০৮ সালে ইন্তেকাল করেন। তিনি ছিলেন প্রিন্স সৌদ, প্রিন্স ফাহদ, প্রিন্স মোহাম্মদ, প্রিন্স তিবে, প্রিন্স তুর্কি, প্রিন্স জহির, প্রিন্সেস প্রথম মাউদি, প্রিন্সেস মাউদি আল সানি, প্রিন্সেস ফাহদা, প্রিন্সেস নূরা ও প্রিন্সেস মাইয়ের মা।

প্রিন্স বন্দরের ৫ ভাই আছেন। তারা হলেন প্রিন্স খালিদ (তিনি প্রিন্স মোহাম্মদের বড় ছেলে, তিনি সৌদি আরবকে ঐক্যবদ্ধ করতে তার বাবা ও চাচা আবদুল আজিজের সাথে লড়াই করেছিলেন), প্রিন্স ফাহদ (কাসিম অঞ্চলের সাবেক গভর্নর), প্রিন্স আবদুল্লাহ, প্রিন্স সাদ ও প্রিন্স বদর।

সূত্র: সৌদি নিউজ ও আরব নিউজ