ঢাকা, রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

নওয়াজ শরীফের কণ্ঠ পাকিস্তানে প্রতিধ্বনিত হচ্ছে: মরিয়ম


প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০ রবিবার, ০৩:৩৬ পিএম
নওয়াজ শরীফের কণ্ঠ পাকিস্তানে প্রতিধ্বনিত হচ্ছে: মরিয়ম

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএলএমএন) সহ সভাপতি মরিয়ম নওয়াজ গত শনিবার বলেছেন, পাকিস্তানে নওয়াজ শরীফের ভাষণ নিষিদ্ধ হওয়া সত্ত্বেও তার কণ্ঠ সারা দেশে প্রতিধ্বনিত হচ্ছে। তিনি অসুস্থ হয়ে দেশের বাইরে থাকার পরও পাকিস্তানের মাটি ও আকাশে জ্বলজ্বল করছেন।

নওয়াজ শরীফকে তিনি সৃষ্টিকর্তার পক্ষ থেকে পাঠানো পাকিস্তানের ত্রাণকর্তা হিসেবে উল্লেখ করেন এবং কেবল তিনিই সব সমস্যার সমাধান করতে পারেন।

ভয়ের শৃঙ্খল ভেঙে দলে দলে করাচির সরকার বিরোধী সমাবেশে যোগদানের জন্য তিনি জনগণের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মরিয়ম প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা করে বলেন, পাকিস্তানের রাজনীতি এবং সরকারী কর্মকাণ্ড থেকে পুরোপুরি অদৃশ্য হয়ে গেছেন তিনি। করাচিতে সেদিন কী ঘটেছিল সে ব্যাপারে ইমরানের কোনো ধারণাই নেই বলে অভিযোগ করেন তিনি।

সম্প্রতি পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের (পিডিএম)- এর ব্যানারে করাচিতে অনুষ্ঠিত সরকারবিরোধী সমাবেশের পর তিনি এ বক্তব্য দেন।

উল্লেখ্য, সমাবেশ শেষে পিএলএম-এন নেতা মরিয়ম নওয়াজের স্বামী সফদার আওয়ানকে তার হোটেল কক্ষ থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি এখন জামিনে মুক্ত।

সফদার আওয়ানের গ্রেপ্তার নাটক চলাকালীন সিন্ধু আইজিপি মোশতাক মেহেরকে অপমানের প্রতিবাদে সিন্ধু পুলিশের প্রায় সকল পুলিশ অফিসার একযোগে ছুটির আবেদন করেছিলেন।

পিএমএল-এন নেতা নওয়াজ শরীফ ও মরিয়ম নওয়াজের মুখপাত্র এবং সিন্ধু প্রদেশের প্রাক্তন গভর্নর মুহাম্মদ জুবায়ের বলেছেন, পাকিস্তানের প্যারামিলিশিয়া বাহিনী রেঞ্জার্স সিন্ধুর পুলিশ মহাপরিদর্শককে অপহরণ করে সফদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দায়ের করতে বাধ্য করেছিল।