ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ছুটি পেতে ৩৭ দিনের মধ্যে একই নারীকে ৪ বার বিয়ে!

বিশ্বজুড়ে
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২১ রবিবার, ০৯:৩০ এএম
ছুটি পেতে ৩৭ দিনের মধ্যে একই নারীকে ৪ বার বিয়ে!

নিছক ফান নয়, সত্যি ঘটনাটি ঘটেছে তাইওয়ানের তাইপেইতে। এক ব্যক্তি একই নারীকে তিনবার ডিভোর্স দিয়ে চারবার বিয়ে করেন ৩৭ দিনে।

কেন এরকম আশ্চর্য কান্ড? জানা গেছে, ওই ব্যাক্তি একটু দীর্ঘ ছুটি চেয়েছিলেন তার কর্মস্থল থেকে। কিন্তু ছুটি দিতে অস্বীকৃতি জানায় তার অফিস। তখনই এই পরিকল্পনা করেন তিনি। কারণ বিয়ে করলে ছুটি দিতে বাধ্য় ওই সংস্থা।

পেশায় ব্যাংককর্মী এই ব্যক্তি বিয়ের জন্য সবেতন ছুটির আবেদন করেন। ছুটি মঞ্জুর হয় ৮ দিন। বিয়ে করেন তিনি। কিন্তু ৮ দিনের মাথায় তিনি বউকে ডিভোর্স দিয়ে আবার বিয়ের দিন ধার্য করে ব্যাংকে আবার ছুটির আবেদন করেন। আবার ছুটি মঞ্জুর হয় এবং তিনি ৭ দিনের সাবেক বউকেই ফের বিয়ে করেন। এবং পরের ছুটির শেষ হওয়ার আগেও তিনি একই কান্ড করেন। চতুর্থবার ব্যাঙক এবার অস্বীকৃতি জানায়।

এরপর ওই ব্যক্তি অফিসের সিদ্ধান্তে মোটেই ঘাবড়ে যান না। উল্টে তিনি ব্য়াংকের বিরুদ্ধে অভিযোগ করেন। সব শুনে বিয়ের ছুটি না দেওয়ার অপরাধে সেই ব্যাংকেই উল্টো জরিমানা করা হয়। ব্যাংক কর্তৃপক্ষ জানান, ওই ব্য়ক্তির অন্য়ায্য কাজ করেছেন। কিন্তু সেটা জেনেও আদালত জানিয়ে দেন, লোকটির আচরণ অযৌক্তিক, কিন্তু শ্রম আইনে এমন কোনও অনুচ্ছেদ নেই যাতে বলা রয়েছে, ছুটির জন্য কোনও ব্যক্তি একই নারীকে একাধিকবার বিয়ে করতে পারবেন না।