ঢাকা, মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

যুক্তরাষ্ট্রকে নিজেদের ঘাঁটি ব্যবহার করতে দেবে না পাকিস্তান

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২০ জুন ২০২১ রবিবার, ০১:৫৫ পিএম
যুক্তরাষ্ট্রকে নিজেদের ঘাঁটি ব্যবহার করতে দেবে না পাকিস্তান

আফগানিস্তানের বিরুদ্ধে কোনো ধরণের পদক্ষেপ নিতে চাইলে যুক্তরাষ্ট্রকে আর নিজেদের ঘাঁটি ব্যবহার করতে দেবে না পাকিস্তান। যুক্তরাষ্ট্র যদি আফগানিস্তানের বিরুদ্ধে কোনো সেনা ঘাঁটি বা অঞ্চল ব্যবহার করতে চায়, অনুমতি দেবে না পাকিস্তান। 

এইচবিও’র জোনাথন সোয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী একদম সাফ কথায় বলেন, যুক্তরাষ্ট্রকে আর কোনো ঘাঁটি ব্যবহার করতে দেয়া হবে না। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত। 

আজ রবিবার (২০ জুন) এইচবিও’র ওয়েবসাইটে ইমরান খানের ওই সাক্ষাৎকার প্রচার করা হবে। বিভিন্ন জঙ্গী সংস্থা যেমন আল-কায়েদা, আইএস, তালেবানের বিরুদ্ধে আন্ত:সীমান্ত সন্ত্রাসবাদ মিশন পরিচালনা করতে আমেরিকান সরকার যদি পাকিস্তানের ঘাঁটি ব্যবহার করতে চায়, তাহলে কী হবে- এই প্রশ্নের জবাবে ইমরান খান নিজের বক্তব্য সাফ সাফ তুলে ধরেন। 

পাকিস্তানকে নিজেদের ঘাঁটি ব্যবহার করতে না দেবার মতামতকে সাধুবাদ জানিয়েছে তালেবান। ডন পত্রিকার বরাতে জানা যায়, পাক পররাষ্ট্রমন্ত্রী পরিষ্কারভাবে এই সম্ভাবনা প্রত্যাখ্যান করেছেন। পাকিস্তানের সেনাঘাঁটিতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীকে অবস্থান করতে দেয়ার বিষয়ে মন্ত্রিসভার বৈঠকে তথ্যমন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেইন প্রত্যাখ্যান করেছেন।