ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বিয়ের মন্ডবেও অফিসের কাজে ব্যস্ত হবু বর

বিশ্বজুড়ে ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২১ শনিবার, ০৯:২০ পিএম
বিয়ের মন্ডবেও অফিসের কাজে ব্যস্ত হবু বর

কাজ মানুষকে কখন কিভাবে কোন সময়ে যে করতে হতে পারে তা শুধু সময়ই বলে দিতে পারে। মহামারি করোনায় এই কাজের ধরণটাই যেনো অমূল পরিবর্তন হয়ে গেছে। আগে যেখানে কাজ বলতেই মানুষ অফিসকেও বুঝত সেখানে এখন কাজ আমরা বাসা থেকেই করতে পারছি। বর্তমান সময়ে এই ধারণার নাম হয়েছে ‘ওয়ার্ক ফ্রম হোম’,যা এখন বিশ্বব্যাপী প্রতিষ্ঠিত।

তবে কাজের এই ধরনেই মাঝেও এক যুবক যা করে দেখালেন তা ইতিমধ্যেই নেটদুনিয়ায় হয়ে গেছে ভাইরাল।

ভারতের ওই যুবক নিজের বিয়ের অনুষ্ঠান শুরু করতে যাওয়ার আগে ল্যাপটপ কোলে নিয়ে বসে পড়েছেন অফিসের কাজটা সেরে ফেলতে। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায় পুরোহিতের মন্ত্রোচ্চারণের ফাঁকে অফিসের জরুরি কাজটা সেরে ফেলতে পারলেই যেন বেঁচে যায় যুবক।

দুলহানিয়া নামের ইন্সট্রাগ্রামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, বিয়ের পিঁড়িতে বসেও ল্যাপটপ নিয়ে কাজে ব্যস্ত হবু বর। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ওয়েলকাম টু ওয়েডিংস ’২১।’

ভিডিওটি ভাইরাল হওয়ার পর অনেকে এটি নিয়ে মজা করলেও অনেক এই ধরণের কাজের সমালোচনা করেছেন। বিশেষ করে অফিসগুলোর অতিমাত্রার কাজের চাপকে দায়ী করেছেন সবাই। কারণ ‘ওয়ার্ক ফ্রম হোম’ কথাটি চালু হওয়ার পর থেকেই অফিস গুলো অল্প কর্মী নিয়ে অনেক বেশি কাজের চাপ প্রয়োগ করছে বলে কথা উঠছে। তাছাড়া সময়ের বাহিরেও অনেক সময় কাজের চাপ দেওয়ার কথাও বলেছেন অনেক নেট ব্যবহারকারীরা।