ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নিজেদের মধ্যেই গোলাগুলি, দুই বিএসএফ নিহত

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার, ০৬:১২ পিএম
নিজেদের মধ্যেই গোলাগুলি, দুই বিএসএফ নিহত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে অভ্যন্তরীণ বিরোধের  জেরে দুই জওয়ান নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ত্রিপুরার গোমতী জেলার শিলাছড়ি থানা এলাকার খাগড়াছড়ি বর্ডার আউটপোষ্ট (বি ও পি) সংলগ্ন ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় রক্তক্ষয়ী এই সংঘর্ষের ঘটনা  ঘটে। এতে  ঘটনাস্থলেই সেই দুই জওয়ান নিহত হয়। 

এদিকে বিএসএফ সূত্রে জানা গিয়েছে, গত ২৩ শে সেপ্টেম্বর সীমান্ত এলাকায় ডিউটিতে ছিলেন হেড কনস্টেবল সতবীর সিং ও কনস্টেবল প্রতাপ সিং। তাঁদের মধ্যে প্রথমে কোনও বিষয় নিয়ে তর্কাতর্কি বেধে যায়। এরপরই সার্ভিস রাইফেল দিয়ে একজন বিএসএফ জওয়ান গুলি চালিয়ে দেন। এদিকে পুলিশ সূত্রে খবর, গুলি চালিয়ে ওই জওয়ান আউটপোস্টে ফিরে এসেছিলেন।

সেখানেও ফের রাগের বশে তিনি গুলি চালিয়ে দেন। এদিকে সেই সময় বিএসএফের সাব ইনস্পেক্টর রাম কুমার পরিস্থিতি ঠাণ্ডা করার চেষ্টা করেছিলেন। সেই সময় তাঁর দুটি পায়েই গুলি করা হয়। ইতিমধ্যেই একজন সেন্ট্রি আত্মরক্ষার্থে গুলি চালান। যার জেরে পরবর্তী সময় ওই জওয়ানের মৃত্যু হয়। গুলিতে জখম সাব ইনস্পেক্টরকে গোবিন্দ বল্লভ পন্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় কী কারণে এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে তা অনুসন্ধানে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। তদন্ত সম্পন্ন হলে ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটিত হবে। পাশাপাশি শিলাছড়ি থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।