ঢাকা, শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘নেত্রী চাইলে ফরিদপুরে আওয়ামী লীগের রাজনীতিতে আসবো’

জুয়েল খান
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০ রবিবার, ০৪:০০ পিএম
‘নেত্রী চাইলে ফরিদপুরে আওয়ামী লীগের রাজনীতিতে আসবো’

ফরিদপুরে আওয়ামী লীগের রাজনীতিতে এই মূহুর্তে এক ধরনের শূন্যতা বিারজ করছে। শুদ্ধি অভিযানের ফলে ফরিদপুরে ছাত্রলীগ, যুবলীগ এবং শহর আওয়ামী লীগের অনেক নেতাকর্মী আটক ও অনেকেই পলাতক। এই অবস্থায় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা চাইলে আমি ফরিদপুরের রাজনীতিতে আসবো। বাংলা ইনসাইডারের সাথে আলাপকালে একথা জানান ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান (নিক্সন) চৌধুরী।

সম্প্রতি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও নিক্সন চৌধুরীকে নিয়ে রাজনৈতিকে মহলে তোলপাড় চলছে। এই অবস্থা ফরিদপুরের চলমান রাজনীতি নিয়ে তিনি বলেন, ফরিদপুরে শুদ্ধি অভিযানে আটক বরকত-রুবেল বাহিনী দ্বারা পুরো ফরিদপুরের মানুষ নির্যাতিত ছিল। আমি অনেক দিন ধরেই তাদের অন্যায়-অপকর্ম নিয়ে সোচ্চার ছিলাম। বিশেষ করে এই সিন্ডিকেটের কারণে ফরিদপুরে রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামোগত কাজের একচেটিয়া টেন্ডার নিয়ন্ত্রণ ছিলো তাদের হাতে ফলে এসব অবকাঠোমোর কাজের মান খারাপ হয়েছে। এই অবস্থায় শুদ্ধি অভিযানে ফরিদপুরবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। ফরিদপুর অভিযোনের জন্য সরকারকে আমি সাধুবাদ জানিয়েছি।

আপনার শক্তির উৎস কি জানতে চাইলে এই সংসদ সদস্য বলেন, আমার শক্তির মূল উৎস্য আমার জনগণ, আমার নীতি এবং সৎসাহস। আমি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে কখনও ভয় পাই না। আমি ন্যায়ের পথে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করি। আমি মানুষকে ভালবাসিব, মানুষ আমাকে ভালোবাসে। যে কোরণে স্বতন্ত্র প্রার্থী হয়েও দুই বার সংসদ সদস্য নির্বাচীত হলাম। আমি মনে করি মানুষকে ভালবাসলে, সেবা করলে মানুষ তাকে মনে রাখে। তার প্রমান আমি নিজেই।আওয়ামী লীগের ঘাঁটিতে এসে কাজী জাফরউল্লাহকে দুইবার নির্বাচনে হারাতে পেরেছি শুধুমাত্র মানুষের ভালোবাসার কারণে।

তিনি বলেন, এই মূহুর্তে আমার এলকার রাস্তাঘাটসহ অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি চর এলাকায় মুজিবকেল্লা তৈরি এবং ত্রাণ ও পূর্নবাসন কাজ চলমান। তবে আমার বিশেষ দৃষ্টি দূর্নীতির দিকে। বিশেষ করে ভূমি অফিসে ১৫ শতাংশ ঘুষ ছাড়া কাজ হয় না,  উপজেলায় টাকা ছাড়া প্রশাসন কাজ করছেন না। এসব প্রতিষ্ঠান থেকে দুর্নীতি দূর করার জন্য কাজ করে যাচ্ছি। আমি দুর্নীতির বিরুদ্ধে শক্তভাবে প্রতিবাদ করছি,  ফরিদপুরকে দুর্নীতিমুক্ত দেখতে চাই।