ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‌`ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়`

জুয়েল খান
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১ সোমবার, ০৪:০০ পিএম
‌`ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়`

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেছেন, ইসলামের নামে যারা ধর্ম ব্যবসা করে সেসব ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়। এদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে। এরা ধর্মনিরপেক্ষ বাংলাদেশের বিপক্ষে তাই যখনই সুযোগ পায় তখনই আঘাত করে। 

সারাদেশে হেফাজতের তাণ্ডব, ধর্মীয় রাজনীতি এবং চলমান রাজনৈতিক পরিস্থিতির বিভিন্ন দিক নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন আ ফ ম বাহাউদ্দিন নাসিম। পাঠকদের জন্য বাহাউদ্দিন নাসিমের সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক জুয়েল খান। 

বাহাউদ্দিন নাসিম বলেন, মৌলবাদী ও ৭১ এর পরাজিত শক্তিরা এখনকার বাংলাদেশে অগ্রগতি মেনে নিতে না পারার অন্তর্জ্বালা থেকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে অপরাজনীতি করার পায়তারায় লিপ্ত। যখন বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানরা বাংলাদেশে আসছে এবং বাংলাদেশের অর্জনে সারাবিশ্বের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত তখন একদল বিরোধী এবং পরাজিত কুচক্রীমহল দেশকে অস্থিতিশীল করে বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করতে ২৬ মার্চের স্বাধীনতা দিবসের দিনে সারাদেশে তাণ্ডব চালিয়েছে। 

হেফাজতের তাণ্ডবের বিষয়ে আওয়ামী লীগের অবস্থান কি জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের জন্য, মানুষকে নিয়ে রাজনীতি করে আর এ কারণেই সারাদেশে আওয়ামী লীগের এতো জনপ্রিয়তা। যারা ধর্মের নামে মানুষের জান-মালের ক্ষতি করেছে, সরকারি স্থাপনায় হামলা করেছে তারা দেশের শত্রু, মানুষের শত্রু সুতরাং আওয়ামী লীগ তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে।

হেফাজতের তাণ্ডবের পর আওয়ামী লীগের সাংগঠনিক টিম বিভিন্ন জেলায় পরিদর্শনে গিয়ে নেতকার্মীদের কি নির্দেশনা দিচ্ছেন জানতে চাইলে তিনি বলে, হেফাজতের তাণ্ডবে যেসব জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে আমরা সেসব জায়গা পরিদর্শন করে মানুষের মনোবল বৃদ্ধির কাজ করছি, মানুষের খোঁজ খবর নিচ্ছি। এ ছাড়া সেসব জেলায় আওয়ামী লীগে নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হচ্ছে সবাইকে সজাগ থাকতে যাতে কোনোভাবেই এসব মৌলবাদীরা মানুষের জান-মালের কোনো ক্ষতি করতে না পারে। যেখানের হেফাজত ও ধর্ম ব্যবসায়ীরা মানুষের ক্ষতি করবে, তাণ্ডব চালাবে তাদেরকে সেখানেই প্রতিহত করতে হবে। এর আওয়ামী লীগের শত্রু না এরা দেশের শত্র, গণতন্ত্রের শত্রু এবং ধর্মনিরপেক্ষ রাজনীতির শত্রু। এদেরকে ডালপালা বিস্তার করতে দেয়া যাবে না। এখনই সময় এদেরকে প্রতিহত করার।

আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, হেফাজতে ইসলাম বলে যে তারা রাজনীতি করে না কিন্তু এরা রাজনীতির চেয়েও বড় রাজনৈতিক ভূমিকা পালন করে। তাহলে আমরা কীভাবে তাদেরকে বিশ্বাস করবো যে তারা রাজনীতি করে না। আমাদের প্রয়াস হচ্ছে যারা মাদ্রাসার ছাত্র তাদেরকে মূল ধারায় ফিরিয়ে আনা এবং এটা আমাদের রাজনৈতিক দায়িত্ব।