ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

`আগামী নির্বাচনে সব দল আসবে`

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার, ০৪:০০ পিএম
`আগামী নির্বাচনে সব দল আসবে`

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি নামক দলটি এখন তাদের নিজস্ব সত্তা হারিয়ে ফেলেছে, আর নিজেদের সত্তা হারিয়ে এখন লন্ডনের একটি বিশেষ প্রাসাদসম বাড়ির কাছে জিম্মি হয়ে গেছে। বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না সেটা তাদের সিদ্ধান্ত। আমি বিশ্বাস করি বিএনপি নামক দলটির ভেতরে একটি মহল আছে যারা নির্বাচনে আসতে চায়। আমি মনে করি বিভ্রান্তমূলক রাজনীতির দিকে বিএনপিকে ধাবিত করলে দলটির অবশিষ্টও থাকবে না, বিএনপি হারিয়ে যাবে।  

নির্বাচনে দেশের বিভিন্ন দল এবং বিএনপির অংশগ্রহণ সহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন জাহাঙ্গীর কবির নানক।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। জনগণের আস্থা হারিয়ে তারা এখন যে কথা ও কাজগুলো করছে এবং যে সিদ্ধান্তগুলো নিচ্ছে সে সিদ্ধান্তগুলো তাদের আত্মাহুতির সিদ্ধান্ত। বিএনপি নামক দলটি দেশে যে আন্দোলন করবে সে আন্দোলন করার মত অবস্থা তাদের নেই। বিএনপি কখনো জনগণকে আন্দোলনে আনতে পারে নি তার কারণ হল জনগণের কোন ইস্যু বিএনপির কাছে ছিলো না। জনগণ অত্যন্ত সুখে স্বাচ্ছন্দ্যে আছে, দেশ শেখ হাসিনার নেতৃতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে আন্তর্জাতিকভাবে সুপ্রতিষ্ঠিত একটি দেশ। কারো ক্ষমতা দখলের, ক্ষমতায় আরোহণের খায়েস পূরণের জন্য জনগণ কখনো এদেশে কোন আন্দোলন করে নাই।

তিনি আরো বলেন, যে নির্বাচন ব্যবস্থার কথা বলছেন সেখানে তত্ত্বাবধায়ক সরকার করার ক্ষমতা কারো নেই। তত্বাবধায়ক সরকারের ব্যাপারে দেশের সর্বোচ্চ  আদালত থেকে পরিষ্কারভাবে নির্দেশনা দেওয়া আছে। আমাদের দেশের নির্বাচন কমিশন অত্যন্ত নিরপেক্ষ ও সুস্থ নির্বাচন করে, সে নির্বাচনে আশা করি বিএনপি নির্বাচনে আসবে। বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে তাদের রাজনৈতিক কবর রচিত হবে।

সর্ব দলের আগামী নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আমি বিশ্বাস করি সকল দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে কিন্তু কেও যদি নির্বাচনে অংশগ্রহণ না করে সেটি তার সিদ্ধান্ত। নির্বাচন কারো জন্যই অপেক্ষা করবেনা, নির্বাচন তার নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট গতিতে নির্বাচন কমিশন এগিয়ে নিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।