ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভালোবাসা দিবসের উপহার

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার, ০৬:০৫ পিএম
ভালোবাসা দিবসের উপহার

বসন্তের প্রথম বাতাসকে সঙ্গে নিয়ে আসছে ভালোবাসা দিবস। এইদিনকে হাসি আনন্দে ভরিয়ে তুলতে পরিকল্পনার কোনো শেষ নেই। এইদিনকে আরও বেশি ভালোবাসায় ভরিয়ে দিতে প্রিয় সঙ্গীর হাতে তুলে দিতে ইচ্ছা করে ভালোবাসার কোনো উপহার। যাতে ভালোবাসার না বলা অনেক কথা বুঝিয়ে দেওয়া যায়। এতে সঙ্গীর মুখে ফুটে ওঠে এক চিলতে হাসি।

উপহার তো কতোই আছে, কিন্তু ভালোবাসা দিবসের জন্য বিশেষ কিছু উপহার দিনটিকে আরও মধুর করে তুলতে পারে। কেমন হতে পারে সেই উপহারগুলো, চট করে দেখে নিই একবার-

কবিতা
যুগ যুগ ধরে প্রেমের এক এবং অদ্বিতীয় উপহার হল কবিতা। কবিতা মনের মধ্যে জমে থাকা ভালোবাসাকে বের করে আনে। কাব্য নতুন ভালোবাসার জন্ম দেয়। তাই ভালোবাসাকে প্রকাশ করতে নিজ হাতেই লিখে ফেলা যায় সুন্দর একটা কবিতা। সে যেমনই হোক না কেনো। ভালোবাসার মানুষটি বুঝবে ভালোবাসার প্রতিটি কথা। অঅর নিজে লিখতে না পারলে সঙ্গীর পছন্দের কোনো কবিতা হাতে লিখে দিয়ে দেওয়া যায় তার হাতে।

হাতে তৈরি কার্ড



আঁকার হাত ভালো হলে সুন্দর ডিজাইন করতে পারলে হাতে তৈরি করে ফেলা যায় একটি সুন্দর কার্ড। রং, পেন্সিল, তুলি, বিভিন্ন ধরনের কলম, স্টিকার মিলিয়ে একটা কার্ড বানিয়ে সঙ্গীর হাতে দিলে চমকে যাবে সে। এখন ইন্টারনেটেও বিভিন্ন ভিডিও পাওয়া যায় কার্ড বানানোর জন্য। চাইলে সেখান থেকে দেখে নিতে পারেন।

তৈরি করে ফেলুন ভিডিও
নিজের আর সঙ্গীর চমৎকার কিছু ছবি নিয়ে বানিয়ে ফেলা যায় চমৎকার একটি ভিডিও। সঙ্গে জুড়ে দেওয়া যায় ভালোবাসার কোনো প্রিয় গান।

পেন ড্রাইভ
পেন ড্রাইভ উপহার দেওয়া অভিনব পদ্ধতি। ভালোবাসার মানুষটির জন্য একটি পেন ড্রাইভ কিনে তার মধ্যে তার পছন্দের কিছু সিনেমা ভরে দেওয়া যায়। বা তার পছন্দের গান, ভিডিও বা ছবি দিয়ে দেওয়া যায়। এটা হতে পারে দারুণ একটা চমক।

চিঠি



সাধারণত এখন আর কেউ চিঠি লিখে না। ভালোবাসা প্রকাশের মাধ্যম হিসেবে এখন আমরা ব্যবহার করি মেসেজ, ফোন কল, মেইল ইত্যাদি। তাই প্রিয়জনকে সম্পূর্ণ ভিন্ন কিছু দিতে চাইলে আপন হাতের ছোঁয়ায় লিখে ফেলুন একটা চিঠি। আর এই চিঠিটা ভরে ফেলুন একটা রঙিন খামে। এরপর একটি লাল গোলাপ সমেত চিঠিটা প্রিয়জনকে উপহার হিসেবে দিন।

গিফট বক্স
ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার হিসেবে দিতে পারেন একটি গিফট বক্স। আকর্ষণীয় মোড়কে কয়েকটি ছোট থেকে বড় বক্স সাজিয়ে ফেলুন। প্রথমে একটি বড় বক্স তার, মধ্যে একটি মাঝারি বক্স, তার মধ্যে একটি ছোট বক্স, তার মধ্যে আরো ছোট একটি বক্স এবং সব শেষের বক্সের মধ্যে একটা কাগজে লিখে দিন আপনার ভালোবাসার কথা।

এছাড়াও মোবাইল কভার, নাম লেখা চাবির রিং, দুজনের ছবি দেওয়া ফটো ফ্রেম বা একগুচ্ছ গোলাপ উপহার দিয়েও খুশি করে দিতে পারেন নিজের ভ্যালেন্টাইন-কে।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ