ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভালোবাসার সাজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০২:০১ পিএম
ভালোবাসার সাজ

ফাল্গুন আর বসন্ত নারীদের জন্য সাজগোজের নতুন উপলক্ষ্য নিয়ে আসে। বসন্তের হলুদ আর ভালোবাসার দিনে নতুন করে ভালোবাসার রঙে সাজাতে ত্রুটি রাখতে চায় না কেউ। ভালবাসার দিনে প্রিয়জনের সঙ্গে মূহুর্তগুলো আরও আনন্দঘন করতে নিজেকে সুন্দর করে সাজিয়ে নেওয়ার বিকল্প নেই।

নিজেদের মতো করে সাজার চেয়ে নারীরা এখন পার্লার ও বিউটি স্যালনগুলোর প্রতি বেশি আগ্রহী। ভ্যালেন্টাইন উপলক্ষে পার্লার ও বিউটি স্যালনগুলোতেও থাকছে বিশেষ অফার।

কথা হচ্ছিল হারমনি স্পা এবং ক্লিওপেট্রা বিউটি স্যালন এর মার্কেটিং বিভাগের প্রধান আরিফুজ্জামানের সঙ্গে। তিনি বলছিলেন ভালোবাসা দিবস আর ফাল্গুন নিয়ে তাদের বিভিন্ন অফার সম্পর্কে। প্রায় পুরো ফেব্রুয়ারি মাস জুড়েই রয়েছে তাদের বিশেষ দুইটি অফার।

ভ্যালেনটাইনস বিউটি প্যাকেজ এর প্রথম প্যাকেজ অফারটি রয়েছে মাত্র দুইহাজার পাঁচশো টাকায়। এতে একসঙ্গে থাকছে ব্রাইটেনিং শাইন ফেসিয়াল, ব্রাইটেনিং বডি স্ক্রাব এবং মিনি মেনিকিওর ও পেডিকিওর। আর দ্বিতীয় প্যাকেজ রয়েছে মাত্র দেড় হাজার টাকায়। এতে থাকছে ফেসিয়াল, যেকোনো হেয়ার কাট বা হেয়ার অয়েল মাসাজ, এবং মিনি মেনিকিওর ও পেডিকিওর এবং থ্রেডিং। ফেব্রুয়ারির ১ থেকে ২০ তারিখ পর্যন্ত চলবে এই অফার।

আর তাদের আরেকটি বিশেষ অফার থাকছে ১৩ আর ১৪ ফেব্রুয়ারিতে। এটা বিশেষ করে ফাল্গুন আর ভালোবাসা দিবসের কথা মাথায় রেখেই। ভ্যালেনটাইন মেকআপ নামে এই প্যাকেজটি মাত্র দেড়হাজার টাকায় করা হচ্ছে। এতে থাকছে ফেস মেকআপ উইথ আইল্যাশ, নরমাল বান/বেনি/লাইট কার্ল এবং শাড়ি পরানো।
এখন দেখে নিই ভালোবাসা দিবসের সাদামাটা সাজগোজ কেমন হতে পারে:

শাড়ি, সালোয়ার-কামিজ, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক পরুন। তবে পোশাকের রঙ এর সঙ্গে মিল রেখে সাজুন।

দিনের সাজে হালকা মেকআপ করুন। ফইন্ডেশনের হালকা বেজ করে, কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। গোলাপি বা ব্রাউন লিপস্টিক আর গালে হালকা ব্লাশন লাগান। চোখে হালকা রঙ এর শ্যাডো লাগিয়ে আইলাইনার দিন।

আয়রন করে চুল খুলে বা ব্যাণ্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই দুল পরুন। সারাদিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সঙ্গে বেরিয়ে পরুন।

রাতে ইচ্ছে মতো সাজতে পারেন। পোশাক এবং সাজ দুটোই হবে গাঢ় রঙ-এর। চোখে মোটা করে আইলাইনার টেনে দিন। দুই রঙ-এর শেড করে শ্যাডো লাগিয়ে নিন। মাসকারা দুই কোট দিন। ব্লাশন এবং লিপস্টিক বাছাই-এ লাল, গোলাপী ভালো লাগবে।

পোশাক এবং সাজের সঙ্গে গলায় ছোট চেইন এবং কানের বড় দুল পরুন। কপালে টিপ পরতে ভুলবেন না।
পার্টি জুতা এবং ক্লাচ ব্যাগ আপনার সাজকে পূর্ণতা এনে দেবে।

যেভাবেই সাজুন না কেন খেয়াল করবেন, আপনি স্বাচ্ছন্দ বোধ করছেন কি না? আর সাজের ক্ষেত্রে বয়স, পরিবেশ এবং সঙ্গীর পছন্দের বিষয়ে লক্ষ্য রাখুন।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ