ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

গরমে ট্রেন্ডি থাকুন

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮ সোমবার, ০৯:৩১ এএম
গরমে ট্রেন্ডি থাকুন

চৈত্রের দাবদাহে মনুষ্য প্রাণ যায় যায়। রোদ্দুরের আধিক্যে সাজগোজেও ভাঁটা পড়েছে? কীভাবে সাজলে ভালো লাগবে, সাজ কতক্ষণ ভালো টিকবে এই নিয়ে থাকে চিন্তা। আবার কি জুতো পরবো, চুলটা কীভাবে সাজাবো তা নিয়েও অনেক ভাবতে হয়। এই গরমে এগুলো নিয়ে আপনাদের জন্য কিছু ট্রেন্ডি ফ্যাশন টিপস রাখছি আজ।

ববি পিন হেয়ার ডু

তাপমাত্রা বেশ চড়া এখন। আর্দ্রতা কম থাকার কারণে প্রকৃতিতে বেশ শুস্কতা। এই জন্য চুল বাধার ব্যাপারে সচেতন থাকুন। ববি পিন দিয়ে বেশ সুন্দর হেয়ারস্টাইল করা যায়। নাম ববি পিন হেয়ার ডু। অনলাইন ও স্টোরে স্টোন সেটিং, গ্লিটারি ও অন্যান্য অর্নামেন্টাল ববি পিন পাওয়া যায়। যে পাশে চুল পার্টিং করতে সুবিধা হয় সেভাবে চুল আঁচড়ে ববি পিন দিয়ে ক্লিপ করে নিন। কিছু বিশেষ রঙের  পোশাকের সঙ্গে দারুণ মানায় এই সাজ।

ব্রেইডেড হেয়ারডু

এটা মূলত একটি বেণির নাম। তবে সাধারণ কোনো বেণি নয়। চুলের সামনের অংশ থেকে খেঁজুর ছড়া অথবা সাধারণ বেণি বাঁধেই এই হেয়ারডু। চাইলে একপাশে বা দু’পাশেই এই বেণি করা যায়। স্টাইলিশ লুকের জন্য ট্রিপল ব্রেইডেড হেয়ারডু করতে পারেন।। চুলের তিনটে অংশ করে বাঁধতে হবে বেণি, কপালে কোনো ফ্রিঞ্জেস বা ফ্লাইঅ্যাওয়ে থাকবে না। ব্রেইড করার আগে অল্প ওয়েটলেস অয়েল স্প্রে করে নিন অথবা একাংশে হেয়ার স্প্রে লাগান।

ক্লাসিক বব

গ্রীষ্মের আগে অনেকেই চুল কেটে ছোট করে ফেলেন। চাইলে এই বব কাটকেও স্টাইলিশ লুক দেওয়া যায় শোল্ডার লেন্থ বব দিয়ে। ব্লো ড্রাই করে ছেড়ে রাখুন অথবা রোলার ব্রাশ বা থার্মাল হেয়ার ব্রাশ দিয়ে আচড়ান। হিট স্টাইলিং করুন হিট প্রোটেকটিভ সেরাম বা স্প্রে লাগিয়ে। স্টাইলিং এর পাশে চুলের স্বাস্থ্যও ভালো থাকবে।

হাই বান

বড় চুলের স্টাইলিং নিয়ে চিন্তিত হলে এই সময়ে হাই বান চেষ্টা করতে পারেন। চুল শ্যাম্পু করে কন্ডিশন করুন। এরপর হিটপ্রুফ সেরাম বা স্প্রে লাগিয়ে ব্লো ড্রাই করুন। তারপর রাবার ব্যান্ডের সাহায্যে মাথার ওপরদিকে উঁচু একটা খোঁপা করুন। কপালে ব্যাংগস বা ফ্রিঞ্জেস থাকলে সেট করে নিন। যেকোনো ক্যাজুয়াল পোশাক অথবা পার্টি ওয়্যারের সঙ্গে মানানসই এই হেয়ারডু।

পোনি অ্যান্ড ব্রেইড

রাতে কোনো পার্টি বা বিশেষ কোনো অনুষ্ঠান আছে, কিন্তু চুল খোলা রাখতে চান না। তার জন্য আছে পোনি অ্যান্ড ব্রেইড লুক। চুল মোটা দাঁড়ার ব্রাশ দিয়ে আঁচড়ে অল্প শাইন স্প্রে লাগিয়ে নিন। এরপর করে পোনিটেল করুন মাথার উপর দিকে। বাকি চুলে খেঁজুর ছড়া বা সাধারণ বেণি করে নিলেই হয়ে গেলো।

নিট লো বান

চুল আঁচড়ে, মাঝখানে সিঁথি করে ঘাড়ের কাছে নিট পনিটেল বেঁধে নিন। এবার কাঁটা দিয়ে নিট বান করে নিন। প্রয়োজনে হেয়ার পিস বা অ্যাকসেসরিও ব্যবহার করা যায়। যেকোনো ঐতিহ্যবাহী পোশাকের সঙ্গে এই হেয়ারস্টাইল মানানসই।  ফ্লোয়িং ড্রেস বা গাউনের সঙ্গেও এই স্টাইল বেশ ভালো মানায়।

ম্যানিকিওর-পেডিকিওর

আগে পুরো পা ঢাকা জুতোর চল ছিল বেশি। এখন ফ্ল্যাটস, ব্রেডেড স্যান্ডেল,  গ্ল্যাডিয়েটর বেশি চলে। এই সিজনের নতুন ম্যানিকিওর-পেডিকিওর ট্রেন্ড মেটালিক। দুটো মেটালিক শেড দিয়ে স্ট্রাইপ অথবা যেকোনো একটা মেটালিক শেডের নেলপলিশ পরুন। ওপরে টপ কোট লাগিয়ে আনুন বাড়তি শাইন। ম্যানিকিওর-পেডিকিওর সবসময় করা জরুরি। এজন্য হাতের কাছে বাড়িতে রাখুন কিউটিকল অয়েল ও হ্যান্ড অ্যান্ড ফুট ক্রিম। এই সিজনে লোগো নেল আর্ট,  স্ট্রাইপ নেল আর্ট,  অ্যাবস্ট্রাক্ট সোয়ার্ল,  পেটাল, ডটস-এর মতো মোটিফও পপুলার।

স্ট্র‌্যাপি স্যান্ডেল ও শু

পা ঘামার সমস্যা থাকলে পা ঢাকা জুতোর বদলে এই ধরনের ব্রিদেবল জুতো পরা ভাল। পিউ লেদারে লেসার কাট আউট ডিটেলিং-এর স্যান্ডেলও ট্রাই করতে পারেন। কর্পোরেট পোশাকে ও ড্রেসের সঙ্গে পরতে পারেন পয়েন্টেড টো পাম্পস। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে ফ্রিঞ্জ দেওয়া লেদার ফ্ল্যাটস,  অ্যাঙ্কেল র‌্যাপ,  স্যান্ডেল গ্ল্যাডিয়েটর স্যান্ডেল,  ট্রাই করুন। কুর্তি-সালোয়ার কামিজের সঙ্গে টো রিং লেদার স্যান্ডেল, অ্যাঙ্কেল স্ট্র‌্যাপ স্যান্ডেল, ট্রি-স্ট্র‌্যাপ স্যান্ডেল পরতে পারেন। চলতি ট্রেন্ডে এমব্রয়ডার্ড হিলস, পাম্পস, লোফার্স ও স্যান্ডেল ভীষণ পপুলার। সঙ্গে কালার ব্লকড হিলস বা পাম্পসও ট্রেন্ডিং।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ