ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

ভালোবাসার দিনে জানিয়ে ফেলুন ভালোবাসার কথা

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২০ রবিবার, ০৫:৫৭ পিএম
ভালোবাসার দিনে জানিয়ে ফেলুন ভালোবাসার কথা

আসছে ভালোবাসার দিন। ভালোবাসার মানুষদের কাছে নিজের ভালোবাসা প্রকাশের জন্য এই বিশেষ দিনটি সবার কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। কিন্তু খুব কাছের একজন মানুষ, যাকে ভালোবাসা বা ভালোলাগার কথা আপনি বলি বলি করেও বলতে পারেন না। দ্বিধা সংকোচ আপনাকে একেবারে চেপে ধরে। সেক্ষেত্রে আপনি কিন্তু খুব সহজেই ভালোবাসার এই দিনটিকে বেছে নিতে পারেন ভালোবাসার কথাটি অকপটে জানিয়ে দেওয়ার জন্য। আপনার জন্য থাকছে কিছু টিপস-

সঠিক দিন নির্বাচন অবশ্যই জরুরি

ভালবাসার প্রস্তাব দেওয়ার জন্য সঠিক সময় অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনার মনের কথাটি জানানোর জন্য বেছে নিতে পারেন কোনো বিশেষ দিন। সামনেই আসছে ভ্যালেনটাইনস ডে, মানে ভালোবাসা দিবস। একগুচ্ছ লাল গোলাপ হাতে নিয়ে চলে যান তার সামনে। এরপর হাঁটু গেড়ে জানাতে পারেন আপনার ভালোবাসার কথা। এক্ষেত্রে কোমল কণ্ঠে আপনার ভালোবাসার কথা বলুন। লাল গোলাপের সঙ্গে রাখতে পারেন কিছু চকলেট।

তার শখের দিকে মনোযোগ দিন

আপনি যাকে পছন্দ করেন তার শখের বিষয়টি জেনে নিন। তার শখের বিষয়গুলোতে আপনার আগ্রহ প্রকাশ করুন। এতে মানুষটি আপনার সঙ্গে একাত্মতা অনুভব করবেন এবং আপনার সঙ্গে সহজ হয়ে কথা বলতে পারবে। আর এই সুযোগে আপনি আপনার মনের কথাটিও বলে ফেলতে পারবেন।

চিঠি লিখুন

ই-মেইল, এসএমএস এর যুগে চিঠি লেখে কেউ! চাইলে তো লেখাই যায়। এতে ভালোবাসা কতোটা ফুটে ওঠে, ভাবতেই পারবেন না। কিছুটা অবাক শোনালেও প্রেম নিবেদনে চিঠির আবেদন এখনও কমে যায়নি। যাকে ভালবাসুন তার জন্য সুন্দর করে একটি চিঠি লিখুন। চিঠিতে খুব বেশি আবেগ ব্যবহার করবেন না, এতে রোমান্টিকতা অনেক কমে যেয়ে হাস্যকর হয়ে উঠে। একেবারে আসল কথা গুছিয়ে লিখে দেবেন।

সোজাসাপ্টা বলে ফেলুন

এত সব নিয়মকে একপাশে রেখে সোজাসাপ্টা বলে ফেলুন যাকে ভালবাসুন। হ্যাঁ, এতে কিছুটা সাহসের প্রয়োজন আছে। তবে অনেক ছেলেরাই সরাসরি কথা বলা পছন্দ করে। তাই সময় নষ্ট না করে সরাসরি বলে ফেলুন যাকে ভালবাসেন। আর হ্যাঁ ভালবাসার কথা বলার সময় ফুল সঙ্গে করে নিতে ভুলবেন না যেন।

সারপ্রাইজ পার্টির মাধ্যমে জানান ভালোবাসার কথা

একটু অভিনবভাবে আপনার ভালোলাগার কথাটি প্রিয়জনকে জানাতে চান? তাহলে এর জন্য একটি সারপ্রাইজ পার্টির আয়োজন করুন। আর সেখানে আপনার প্রিয়জনকে সবার সামনে হাঁটু গেড়ে জানাতে পারেন আপনার ভালো লাগারকথাটি। আর এই সারপ্রাইজ পার্টির জন্য বেছে নিন বিশেষ একটা দিন। সেই হিসেবে ভালোবাসা দিবসই হতে পারে মোক্ষম একটা দিন।

নিজের কণ্ঠে ভালোবাসার গান দিয়ে

আপনি গান গাইতে পারেন? কিংবা গিটার? যদি গান পেরে থাকেন তাহলে প্রিয় মানুষটিকে একটি সুন্দর ভালোবাসার গান গেয়ে শুনিয়ে দিন। তাঁকে বলুন যে গানের কথাগুলো আপনি তাঁকে উৎসর্গ করেছেন। আর যদি আপনি গান গাইতে না পারলে রেডিও তে কিংবা মোবাইলের ওয়েলকাম টিউনের সাহায্যেও প্রকাশ করতে পারেন ভালোবাসা।

বিশেষ একটি কেক

ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির সঙ্গে নিশ্চয়ই দেখা করবেন? একটি হার্টশেপ কেক কিনে নিয়ে যান তার কাছে। কেকের উপর লিখে জানিয়ে দিন তাঁকে ভালোবাসার কথাগুলো। খুব ভালো হয় যদি কেকটি তৈরি করেন নিজের হাতে, কিংবা বিশেষভাবে অর্ডার দিয়ে তার পছন্দের রঙ কিংবা প্রিয় মুহূর্তের ছবি দিয়ে। আপনার এই প্রেম নিবেদন অব্যর্থ হওয়ার সম্ভাবনাই বেশি।

‘ভালবাসি’ কথাটি বলার আগে একবার চিন্তা করে নিন। সময় দিন আর মানুষটিকে জানুন। তাকে বোঝার চেষ্টা করুন। তারপর ধীরে সুস্থ সময় নিয়ে বলে ফেলুন মনের কথাটি। কারণ একটি ছোট ভুল সিদ্ধান্ত হয়ে যেতে পারে সারাজীবনের কষ্টের কারণ।