ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

মাকে চমকে দিতে…

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২০ রবিবার, ০১:২৪ পিএম
মাকে চমকে দিতে…

মা। একটা পুরো পৃথিবী আছে ক্ষুদ্রতম এই শব্দে। কারণ, মধুর এই শব্দের পেছনের মানুষটা। কে না ভালোবাসে মাকে! তবুও কি সুখে আছে জগতের সব মা? আপনার মা? কিংবা আমার মা? অফিসের দিনগুলোর কথা বাদই দিচ্ছি। লকডাউনের এই সময়টাতে যখন সারাটা দিন বাসাতেই কাটাচ্ছেন, তখনও হয়তো বিভিন্ন গ্যাজেটের ভিড়ে মায়ের মুখটার দিকে তাকানোই হচ্ছে না। কিংবা মায়ের মুখটা যে মলিন হয়ে আছে, সেটা হয়তো দেখেও না দেখার ভান করছি আমরা প্রতিনিয়ত। কিন্তু মা দিবস আসতেই মাকে ভালোবাসি বলার হিড়িক পড়ে গেছে। এই একটা দিন মাকে ভালোবাসার পাহাড় না দিয়ে সারা বছরই মাকে একটু করে ভালোবাসা উপহার দেওয়া যায় না? মা, মানুষের জীবনের সবচেয়ে প্রিয় ও কাছের একজন, অনেক বড় সম্পদ। তাই মায়ের প্রতি ভালোবাসা প্রতিদিনের, প্রতিক্ষণের। মাকে চমকে দিয়ে মায়ের মুখে একটু হাসি এনে দিতে প্রতিদিনই মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করুন। আর তা শুরু হোক আজ থেকেই।

 

মায়ের সাথে গল্প করুন

শুধু একদিন নয় মায়ের সাথে যখনই সময় পান গল্প করুন। জানতে চেষ্টা করুন মায়ের ছেলে বেলা নিয়ে। মা সকলের কথা চিন্তা করেন, কিন্তু তার জীবন নিয়ে কেউ জানতে চান না। সারাদিন মা কি করলেন, তার শরীর কেমন আছেন তা জিজ্ঞেসা করুন। মায়ের কি করতে ভাল লাগে, কোন খাবার পছন্দ করেন সে অনুযায়ী আয়োজন করতে পারেন।

মায়ের পছন্দের ফুল দিন

ফুল এমন একটি উপহার যার সাথে পবিত্রতা ও মমতার একটি সম্পর্ক। এই উপহারটি দিয়ে মাকে জড়িয়ে ধরুন। মায়ের আনন্দ সহজেই দেখতে পারবেন।

তার পছন্দের খাবারগুলো রান্না করুন

প্রতিদিনই তো আপনার মা আপনার জন্য রান্না করেন। তিনি আপনার পছন্দের খাবারগুলো রান্না করেন অনেক ভালোবাসা নিয়ে। তাই মায়ের জন্য আজ থেকে আপনিও রান্না করতে পারেন। ব্যস্ততায় যদি প্রতিদিন নাও পারেন তবে মাঝে মাঝে রান্না করুন। মায়ের কাছে সন্তানের হাতের রান্নার চেয়ে বড় উপহার আর কিছু নেই। 

বেড়াতে নিয়ে যান

মা দিবসে মাকে নিয়ে সুন্দর কোনো স্থান থেকে বেড়িয়ে আসুন। যে জায়গাটি মা পছন্দ করেন। তবে অবশ্যই মায়ের আরামের কথাটি চিন্তা করুন। মায়ের সাথে তাহলে একটি সুন্দর সময় কাটবে। আপনার দেয়া একটু সময় আর ভালোবাসা মায়ের সব কষ্ট দূর করতে পারে।