ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

প্রেমিকার মন জয় করতে যা করবেন

মোস্তাকিম ভুঞা
প্রকাশিত: ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার, ০৯:০০ এএম
প্রেমিকার মন জয় করতে যা করবেন

প্রেম করে না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। জীবনের একটা সময়ে অনেকেই প্রেম করে থাকেন। কিন্তু প্রেমিকের মন জয় করতে পারা প্রেমিক খুঁজে পাওয়াও কঠিন কাজ। তাই প্রেম বা সম্পর্ক নিয়ে সন্তুষ্ট, এমন মানুষের সংখ্যা কমই বলা চলে। কিন্তু দীর্ঘ জীবনের এই পথচলায় প্রেমিকাকে খুশি রাখা অনেক গুরুত্বপূর্ণ। প্রেমিকা বা সঙ্গীর খুশি থাকার উপরই নিজের ভাল থাকা নির্ভর করে। তাই সবসময় প্রেমিকার মন ভাল রাখতে কিছু কাজ করতে পারেন। আর এতে করেই জয় করে নিতে পারবেন প্রেমিকার মন।  

প্রশংসা করা

প্রশংসা শুনলে শুধু মেয়েরাই খুশি হয় না, যে কোন মানুষই খুশি হয়। তাই প্রেমিককে খুশি করতে প্রশংসা করার সুযোগটা ভুলেও হাতছাড়া করবেন না। তাঁকে দেখতে কেমন লাগছে, শার্টটা ভালো মানিয়েছে বা নতুন হেয়ার কাটে তাঁকে কেমন স্মার্ট লাগছে। এমন ছোট ছোট বিষয়ে প্রশংসা করতেই পারেন। এতে করে সম্পর্কের গভীরতা বাড়ে, তেমনি সম্পর্কটা হয়ে উঠে মধুর।

উপহার দেওয়া

উপহারের কথা শুনেই ভীত হওয়ার দরকার নেই। উপহার মানেই সবসময় দামি কিছু হতে হবে এমন কোন কথা নেই। নিজের জন্য যখন কিছু কিনবেন, তখন প্রেমিকের জন্যও কিছু একটা কিনুন। কম দামি হলেও কোন সমস্যা নেই। আপনি যে তাঁর কথা মনে রাখেন, এটা ভেবেই সে অনেক খুশি হবে। এই সমস্ত ছোটখাট উপহারে অনেক স্মৃতি জড়িয়ে থাকে। সেইসাথে ভালোবাসার বন্ধনও দৃঢ় হয়।

মানসিক সাপোর্ট

প্রেম বা সম্পর্কে ক্ষেত্রে মানসিক সাপোর্ট অনেক গুরুত্বপূর্ণ বিষয়। তাই প্রেমিককে সবসময় মানসিক সাপোর্ট দেওয়ার চেষ্টা করুন। এতে করে দুইজনের মধ্যে বুঝাপড়া অনেক ভাল হবে। সেইসাথে সম্পর্কের মধ্যে একটা নির্ভরতা বা আস্থা কাজ করবে। মানসিক সাপোর্ট সম্পর্কের মজবুত ভিত্তি তৈরি করে দেয়।

সময় দেওয়া

সম্পর্ক টিকিয়ে রাখার জন্য সময় অনেক বড় বিষয়। নাগরিক এই জীবনে কাজ নিয়ে আমরা সবাই ব্যস্ত। ফলে, সময় ম্যানেজ করাটা কঠিন হয়ে দাড়ায়। এতে করে অনেক সময় প্রেমিকাকে সময় দেওয়া হয়ে উঠে না। এমনটা করা মোটেও ঠিক নয়। তাই শত ব্যস্ততার মাঝেও প্রেমিকার সঙ্গে দেখা করুন। ঘণ্টার পর ঘণ্টা ফোনে কথা বললেও দেখা করা অনেক বেশি আনন্দ দেয়। তাই বেশি বেশি সময় দেওয়ার চেষ্টা করুণ।

এগিয়ে আসা

সম্পর্কে মান অভিমান খুবই সাধারণ একটা বিষয়। কিন্তু এতে করে অনেক সময় ঝগড়ার সূত্রপাত হয়। যদি এই রকম পরিস্থিতি হয় তবে আপনি মিটমাট করতে আগে এগিয়ে আসেন। এতে করে আপনার প্রেমিক অনেক বেশি খুশি হবে। কারণ এটা মেয়েরা খুব কমই করে। প্রেমিককে খুশি করতে নিজের ইগোকে ভুলে যান। সেইসাথে সম্পর্কটাকে এগিয়ে নিয়ে যান বহুদূর।