ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

২৫ মিনিটেই প্রোমোশন!

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার, ১২:৩০ পিএম
২৫ মিনিটেই প্রোমোশন!

বড় একটি ক্যাবিনে বসে আছেন আপনি, মাস শেষে ভালো অংকের বেতন, সুরক্ষিত জীবনের নিশ্চয়তা। ব্যাস, আর কী লাগে তাই না? কপাল কুচকে আপনি হয়তো এখন বলবেন, ‘প্রোমোশন নিয়ে এখনও আছি শঙ্কায় আর আপনি বলছেন নিশ্চয়তার কথা’। মরণশীল আমাদেরতো জীবনেরই নিশ্চয়তা নেই, তাহলে অন্য কিছুতে ১০০ ভাগ সঠিক বলাটা সম্ভব কীভাবে। তবে চেষ্টায় অনেক কিছুই সম্ভব হয়। এই যেমন ধরুন আপনার প্রোমোশন। মাত্র ২৫মিনিট খরচ করে আপনি পেতে পারেন আপনার প্রোমোশন। 

শুধু অফিসের প্রোমোশন নয়, জীবনের সব ক্ষেত্রেই উন্নতির জন্য প্রয়োজন আপনার বুদ্ধিমত্তা ও কঠোর পরিশ্রম। এই দুইয়ের জন্য যোগ ব্যায়াম খুব বেশি কার্যকর। একাধিক গবেষণায় দেখা গেছে, ২৫ মিনিটের দৈনিক যোগব্যায়াম মস্তিষ্কের এন্ডোরফিন হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়। এর কারণে মস্তিষ্কে রক্ত সঞ্চালনের সঙ্গে ব্রেন পাওয়ারও বৃদ্ধি পায়। ব্রেন পাওয়ার বা মস্তিষ্কের শক্তি যখন বেড়ে যায়, তখন আপনি কঠিন সমস্যাও নিমিষেই সমাধান করতে পারবেন। তাই বলা চলে অফিসে দক্ষতার সঙ্গে কাজ করতে যোগ ব্যায়াম আপনাকে সাহায্য করবে। 

শুধু কার্যক্ষমতা নয়, জীবনধারা ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এনার্জি লেভেল ধরে রাখতেও যোগ ব্যায়াম সাহায্য করবে। ফলে আপনি ক্লান্তি, আবসাদ, বিষন্নতার মতো সমস্যাগুলো থেকে নিজেকে দূরে রেখে অফিসের কাজের চাপ সামলে নিতে পারবেন। 

কোন কোন যোগ ব্যায়াম?

গবেষণায় হট যোগব্যায়াম ও মেডিটেশনের কথা বলা হয়েছে। ২৫ মিনিট করে এই দুই যোগব্যায়াম মস্তিষ্কের তথ্য সংগ্রহের গতি মারাত্মক বাড়িয়ে দেয়। যা দ্রুত সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা যোগাবে। সেই সঙ্গে অপ্রয়োজনীয় তথ্যের ভিড়ে প্রয়োজনীয় তথ্যে ফোকাসের বিষয়টিও মস্তিস্ককে শিখতে সাহায্য করে। 

বাংলা ইনসাইডার/এমএ/আরএইচবি