ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

যেমন সময়, তেমন সাজ!

মেহনাজ পারভিন
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার, ০৮:২৩ এএম
যেমন সময়, তেমন সাজ!

করোনা নামক মহামারীর দাপট এখনও কমেনি। তবে সংক্রমণ কমতে থাকায় অনেকটাই স্বাভাবিক হয়েছে জীবন। অফিস বা প্রয়োজনীয় কাজের বাইরে শপিং, ঘুরে বেড়ানো ছাড়াও ঘরোয়া বিয়ে, গেট টুগেদার, পার্টিসহ বিভিন্ন ছোটখাটো অনুষ্ঠানে যাওয়া, বাদ থাকছে না কিছুই। এবং বাদ থাকছে না সাজগোজও।

বছরের এই সময়টাতে প্রখর রোদে গরম, আবার কিছু সময় বাদেই বৃষ্টির স্নিগ্ধতা ধরা দেয় প্রকৃতিতে। ঋতুর সাথে তাল মিলিয়ে তাই হালকা সাজেই ফুঁটে উঠবে সৌন্দর্য। পোশাকও জবরজং না হলেই ভালো। তাই বলে একেবারেই যে সাদামাটা পোশাক পরতে হবে তা কিন্তু নয়। বরং পোশাকে উজ্জ্বল রং আর হালকা নকশায় আনা যায় বৈচিত্র্য। বেছে নেয়া যেতে পারে সুতি বা জর্জেট কাপড়।

কেমন হতে পারে আরামদায়ক হালকা সাজ? দিনের বেলায় পরিষ্কার মুখে সানস্ক্রিন ও ময়েশ্চারাইজারের উপর ফেস পাউডার বা বেবি পাউডার ছড়িয়ে দিন। তাতে গরম হোক বা বৃষ্টি, সমস্যা হবে না। চোখে কাজলের হালকা রেখা টেনে দিতে পারেন। বিভিন্ন হালকা রঙের লিপস্টিক এ সময়ের জন্য পারফেক্ট। রাতের পার্টিতে পোশাকটা উজ্জ্বল আর সাজে খানিকটা জাকজমকের ছোঁয়া আনাই যায়। ফাউন্ডেশনের সাথে শিমার বা ফেস পাউডার, সেই সাথে আইশ্যাডো আর ব্লাশন হলে মন্দ হয় না।

চোখ আকর্ষণীয় করে তুলতে মাশকারা তো লাগবেই। একটু গাঢ় রঙের লিপস্টিকের ছোঁয়া পূর্ণতা আনবে সাজে। আজকাল চুল সেট করতে নানা রকম স্ট্রেইটনার বা কার্ল মেশিন পাওয়া যায়। যদি এসবের প্রয়োজন না পড়ে হালকা হাতে হাত খোঁপা করে কানের কাছে ছোট কোনো বর্ষার ফুল গুঁজে দিতে পারেন। সেইসাথে মানানসই জুয়েলারি। সব মিলিয়ে ফ্যাশনের সাথে আরামটাকে মাথায় রেখে সাজিয়ে তুলুন নিজেকে।