কালার ইনসাইড

যে কারণে বিমানবন্দরে আটকানো হলো জ্যাকুলিনকে

প্রকাশ: ০৮:৫৭ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২১


Thumbnail যে কারণে বিমানবন্দরে আটকানো হলো জ্যাকুলিনকে

বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের বিদেশ যাত্রা আটকে দিয়েছে ভারতীয় প্রশাসন। দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির নোটিশের ভিত্তিতে তার দেশত্যাগ রুখে দেওয়া হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) দুবাই যেতে চাইলে মুম্বাই বিমানবন্দরে তাকে আটকানো হয়।

বেশ কিছু দিন ধরে ২০০ কোটি রুপির একটি প্রতারণা মামলা তদন্ত করছে ইডি। সেই মামলায় অভিযুক্ত ব্যক্তির নাম সুকেশ চন্দ্রশেখর। তার সঙ্গেই ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে জ্যাকুলিনের। তাদের একাধিক ঘনিষ্ঠ ছবি ফাঁস হয়েছে সম্প্রতি। দফায় দফায় জ্যাকুলিনকে কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

এরপরই জ্যাকুলিনের দেশত্যাগে নিষেধাজ্ঞার নোটিশ দেওয়া হয়। কিন্তু রোববার তিনি দুবাই যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে হাজির হন। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তার। কিন্তু তার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি থাকায় ইমিগ্রেশন কর্মীরা আটকে দেয়।

জানা গেছে, শিগগিরই ইডির দিল্লি দফতরে নেওয়া হবে জ্যাকুলিনকে। সেখানে আবারও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, প্রতারক সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে ইতোমধ্যে চার্জশিট দাখিল হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, এক ওষুধ সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিং ও মালবেন্দ্র সিংয়ের পরিবারের সঙ্গে ২০০ কোটি রুপির প্রতারণা করেছিলেন তিনি ও তার স্ত্রী লিনা পাল। সেই মামলায় গ্রেফতার হন এ দম্পতি। মামলার তদন্তে বেরিয়ে আসে জ্যাকুলিন ফার্নান্দেজের সঙ্গে সুকেশের ঘনিষ্ঠতার কথা। অভিনেত্রীকে ৯ লাখ রুপির পার্সি বিড়াল, ৫২ লাখ রুপির একটি ঘোড়াসহ প্রায় ১০ কোটি রুপির উপহার দিয়েছিলেন সুকেশ।

জ্যাকুলিন ফার্নান্দেজ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সেলফি পয়েন্টের উদ্বোধন করলেন নুসরাত

প্রকাশ: ১১:৪২ এএম, ২৯ মে, ২০২২


Thumbnail সেলফি পয়েন্টের উদ্বোধন করলেন নুসরাত

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার টাকি পর্যটন কেন্দ্রে ভারত-বাংলাদেশ সীমান্তের ইছামতির তীরে সেলফি পয়েন্টের উদ্বোধন করলেন বসিরহাটের তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরাত জাহান।

শনিবার (২৮ মে) বিকালে টাকিতে আসেন এই টলিউড অভিনেত্রী ও সাংসদ।

প্রথমে নবনির্মিত টাকি পুরো বোর্ডের সদস্যদের সঙ্গে এক বৈঠকে বসেন নুসরাত জাহান। বৈঠক শেষে এদিন বিকেল সাড়ে চারটা নাগাদ ভারত-বাংলাদেশ সীমান্তের টাকি ইছামতীর পশ্চিম তীরে সেলফি পয়েন্টের উদ্বোধন অনুষ্ঠানে হাজির হন তিনি।

এসময় সেখানে বসিরহাট দক্ষিণ কেন্দ্রের তৃণমুল বিধায়ক সপ্তর্ষি ব্যানার্জির উপস্থিতিতে বিধায়ক ও সাংসদ পায়রা উড়িয়ে সেলফি পয়েন্টের উদ্বোধন করেন। সেলফি পয়েন্টে দাঁড়িয়ে মোবাইল নিয়ে নিজেই সেলফিতে ব্যস্ত হয়ে পড়েন নুসরাত। তিনি বলেন, সবার কাছেই এখন স্মার্ট ফোন আসে, যারা বিকালে টাকিতে ঘুরতে আসবে সবাই সেলফি তুলবে। যত বেশি সেলফি তুলবে তত বেশি টাকির নাম ছড়িয়ে পড়বে।

সেলফি পয়েন্ট   উদ্বোধন   নুসরাত   ভারত  


মন্তব্য করুন


কালার ইনসাইড

প্রথমবার কান উৎসবে পুরস্কার জিতল পাকিস্তানের সিনেমা

প্রকাশ: ০৫:৫৭ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail প্রথমবার কান উৎসবে পুরস্কার জিতল পাকিস্তানের সিনেমা

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবের মতো বিশ্বমঞ্চে স্থান করে নিয়েছে পাকিস্তানি ছবি। তরুণ নির্মাতা সায়েম সাদিকের ‘জয়ল্যান্ড’ যেন পাকিস্তানিদের আনন্দে ভাসাল।

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাতে পালে দে ফেস্টিভাল ভবনের সাল ডুবুসিতে ‘আঁ সার্তে রিগা’ বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এই বিভাগে জুরি প্রাইজ জিতে নেয় পাকিস্তানের ছবি ‘জয়ল্যান্ড’। নাম ঘোষণার পরপরই সায়েম সাদিককে অভিনন্দন জানানোর হিড়িক পড়ে যায়।  

বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীও ফেসবুকে সায়েম সাদিককে মেনশন করে অভিনন্দন জানান। পাকিস্তানের ‘জয়ল্যান্ড’ ছাড়াও ‘আঁ সার্তে রিগা’ বিভাগে সেরা ছবির পুরস্কার জিতেছে ফ্রান্সের ছবি ‘দ্য ওয়ার্স্ট ওয়ান্স’, পরিচালনা করেছেন লিজ আকোকা ও রোমান গ্যুরে। ‘মেট্রোনম’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন আলেকসান্দ্রু বেল্ক।  

ফিলিস্তিনের ছবি ‘মাহা হাজ’-এর জন্য সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছেন মেডিটেরানিয়ান ফিভার। বেস্ট পারফর্মারের পুরস্কার জিতে নিয়েছেন ভিকি ক্রিপস (করসেজ) এবং অ্যাডাম বেসা (হারকা)। ফেভারিট অ্যাওয়ার্ড পেয়েছেন রোডিও (লোলা কিভোরন)।

‘জয়ল্যান্ড’ সিনেমাটি পাকিস্তানের লিঙ্গবৈষম্য দূর করার গল্পে নির্মিত। কানে ‘জুরি পুরস্কার’জয়ী এই সিনেমার মতোই গত বছর একই বিভাগে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অংশ নেয় আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত বহুল আলোচিত ছবি ‘রেহানা মরিয়ম নূর’।


কান   চলচ্চিত্র  


মন্তব্য করুন


কালার ইনসাইড

একাত্তরে বিমান ছিনতাই নিয়ে সিনেমা ‘জেকে ১৯৭১’র টিজার প্রকাশ

প্রকাশ: ০৫:২৩ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail একাত্তরে বিমান ছিনতাই নিয়ে সিনেমা ‘জেকে ১৯৭১’র টিজার প্রকাশ

প্রকাশ হলো বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘জেকে ১৯৭১’-এর টিজার। শুক্রবার বিকেলে গড়াই ফিল্মসের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে টিজারটি প্রকাশ করেন নির্মাতা ফাখরুল আরেফিন খান।  

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষকে সহায়তার জন্য ফরাসি যুবক জ্যঁ কুয়ে ছিনতাই করেছিলেন ‌পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের [পিআইএ] একটি বিমান। তার দাবি ছিল, বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের জন্য ২০ টন ওষুধ ও চিকিৎসাসামগ্রী ওই বিমানে তুলে দিতে হবে এবং তাহলেই কেবল মুক্তি পাবে বিমানের সব যাত্রী।

এই ঘটনা নিয়েই নির্মিত হয়েছে ছবিটি।  ছবিটি নির্মাণ করেছেন ‘ভুবন মাঝি’ ও ‘গণ্ডি’র নির্মাতা ফাখরুল আরেফীন খান। সম্প্রতি সিনেমাটির দৃশ্যধারণ, সম্পাদনা, ডাবিং, কালার কারেকশন, ভিএফএক্সের কাজ শেষে গতকাল প্রকাশ হলো টিজার। জানা গেছে, ধীরে ধীরে ছবির অফিশিয়াল ট্রেলার ও পোস্টার প্রকাশ হবে।  

‘জেকে ১৯৭১’ প্রসঙ্গে পরিচালক ফাখরুল আরেফিন খান বলেন, ‘আমরা প্রথম বিশ্বযুদ্ধের, দ্বিতীয় বিশ্বযুদ্ধের, আফগান যুদ্ধ, এমনকি সোমালিয়ার যুদ্ধ নিয়ে নির্মিত সিনেমা দেখি। কিন্তু আন্তর্জাতিক দর্শকদের দেখানোর জন্য ইংরেজিতে আমাদের দেশের মুক্তিযুদ্ধের কোনো সিনেমা নেই। তাই আমরা এই সিনেমাটি বানানোর সিদ্ধান্ত নিলাম। এরই মধ্যে আমরা ছবির সব কাজ শেষ করেছি। তারই ধারাবাহিকতায় আমরা ছবির টিজার প্রকাশ করলাম। আশা করছি খুব শিগগিরই ছবিটির মুক্তির বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব। ’

গড়াই ফিল্মসের ব্যানারে নির্মিত ‘জেকে ১৯৭১’ ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সৌরভ শুভ্র দাশ। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অভিনেতা ফ্রান্সিসকো রেমন্ড এবং রাশিয়ান অভিনেত্রী ডেরিয়া গভ্রুসেনকো ও অভিনেতা নিকোলাই নভোমিনাস্কি, পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রনীলসহ আরো প্রায় ৩৬ জন অভিনয়শিল্পী।



একাত্তর   বিমান   ছিনতাই  


মন্তব্য করুন


কালার ইনসাইড

‘কেজিএফ ৩’এ থাকছেন হৃতিক রোশন!

প্রকাশ: ০৪:৫২ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail ‘কেজিএফ ৩’এ থাকছেন হৃতিক রোশন!

‘কেজিএফ: চ্যাপ্টার ২’ সিনেমার নামটি শুনেনি কিংবা এখনো ছবিটি দেখেই এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর। কন্নড় ভাষায় নির্মিত এই সিনেমাটি গোটা বিশ্বে সুনামি ফেলে দিয়েছে। ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করছে এটি। ‘কেজিএফ–২’ মুক্তির পর ইতোমধ্যে ১ হাজার ২২৭ কোটি রুপির মেগাক্লাবে প্রবেশ করেছে ছবিটি।

বক্স অফিসে দাপট অব্যাহত রেখেছে কন্নড় ছবিটি। ভারতে ছবিটি দুর্দান্ত ব্যবসা করেছে আগেই। তবে সাত সমুদ্র তেরো নদী পেরিয়ে কানাডাতেও এই প্যান ইন্ডিয়া ছবি এখনো দারুণ ব্যবসা করছে। কানাডা তেলেগু মুভিজের সঙ্গে হাত মিলিয়ে মাইশোর স্টুডিও হাউস কানাডা ‘কেজিএফ–চ্যাপ্টার২’ মুক্তি পেয়েছে দেশটিতে। মুক্তির পর একের পর এক রেকর্ড ভেঙেছে ছবিটি। কানাডার প্রেক্ষাগৃহে সবচেয়ে বেশি দিন ধরে চলেছে প্রশান্ত নীলের ছবিটি। ‘কেজিএফ –২’ প্রথম ছবি, যা কানাডাতে একাধিক শো পেয়েছে। দেশটিতে বিভিন্ন ভাষায় মুক্তি পাওয়া প্রথম ছবিও এটি। এখানেই শেষ নয়, উত্তর আমেরিকার দেশটিতে সবচেয়ে বেশি আয় করা কন্নড় ছবির রেকর্ডও গড়েছে ‘কেজিএফ–২’।

‘কেজিএফ–২’ মুক্তির পর শোনা যাচ্ছে আসবে ‘কেজিএফ ৩’। আর এতে থাকবেন বলিউডের সুপারস্টার অভিনেতা হৃতিক রোশন।

ভারতীয় গণমাধ্যম কইমইডটকম বলছে, ‘কেজিএফ’ প্রোডাকশন হাউজ হাম্বলে ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা বিজয় কিরাগান্দুর ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি নিয়ে আসতে চান। আর সেখানে হৃতিক রোশন রাখার কথা ভাবা হচ্ছে। ছবিটির দর্শককে স্পেশাল উপহার দিতেই প্রিয় এই তারকার কথা ভাবছেন তিনি।

এ প্রযোজকের বরাতে বলা হয়েছে, ‘কেজিএফ ৩’ এ বছর হবে না। কিছু পরিকল্পনা আছে প্রযোজনা প্রতিষ্ঠানের। তবে পরিচালক প্রশান্ত নীল এই মুহুর্তে ‘সালার’ নিয়ে ব্যস্ত থাকায় আপাতত কিছু হচ্ছে না। তবে তারা অনেক চমক নিয়ে হাজির হবে।

‘কেজিএফ ২’- তে যশ ছাড়াও বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন এবং শ্রীনিধি শেঠি ছিলেন। প্রশান্ত নীল সিনেমাটি লিখেছেন এবং পরিচালনা করেছেন।


কেজিএফ: চ্যাপ্টার ২   রেকর্ড   সঞ্জয়   যশ   হৃতিক রোশন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

গায়েব হয়ে গেলো শাহরুখের মান্নাতের ২৫ লাখ টাকার নামফলক !

প্রকাশ: ০৪:০২ পিএম, ২৮ মে, ২০২২


Thumbnail গায়েব হয়ে গেলো শাহরুখের মান্নাতের ২৫ লাখ টাকার নামফলক !

মুম্বাইয়ে বলিউড বাদশাহ শাহরুখ খানের স্বপ্নের বাসভবন ‘মান্নাত’ এর কথা কে না জানেন। বান্দ্রা পশ্চিমের ব্যান্ডস্ট্যান্ডের প্রায় শেষ প্রান্তে বলিউডের কিং খানের ঠিকানা মান্নাত। মুম্বাই আসলে মান্নাত দর্শন করে না, এ রকম মানুষের সংখ্যা নেই বললেই চলে। মুম্বাইয়ে একটি ঐতিহ্যবাহী ভবন এবং পর্যটন স্থান হিসেবে পরিচিত মান্নাত।

প্রতিদিনই বলিউড বাদশাহর কয়েকশো ভক্ত তাদের প্রিয় এই বলিউড তারকার এক ঝলক পাওয়ার আশায় মান্নাতের সামনে হাজির হয়ে থাকেন। শাহরুখকে এক ঝলক দেখার সৌভাগ্য না হলে, অন্তত তার বাড়ি সামনে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ভক্তরা।

গত মাসে শাহরুখ তার বাড়ির পুরোনো নামফলক পরিবর্তন করে নতুন নামফলক লাগান। প্রায় ২৫ লাখ টাকা ব্যয়ে নতুন নামফলক লাগানোর ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয় শাহরুখ খান এবং তার বাড়ির নাম।

তবে নতুন লাগানো সেই নামফলক হঠাৎ গায়েব হয়ে গেছে। বেশ কিছুদিন ধরেই শাহরুখের বাড়ির সামনে গিয়ে হতাশ হয়ে ফিরছেন ভক্তরা। এর আগে নামফলক ছাড়া ‘মান্নাত’ কখনও দেখা যায়নি।

নামফলক গায়েব হয়ে যাওয়ার ব্যাপারটা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন কিং খানের ভক্তরাই। কেননা শাহরুখকে না পেলেও, তার বাড়ির সামনে দাঁড়িয়ে নামফলকের সঙ্গে সেলফি তোলার ব্যাপারটা চলতেই থাকে। গত কয়েকদিন ধরে টুইটারে অনেকেই উল্লেখ করছেন, ‘এই প্রথম মুম্বাই গেলাম। শাহরুখ খানের বাড়ির সামনে ছবি তুলতে গিয়ে দেখি মান্নাত নামফলকটাই নেই।’ বহুমূল্য নামফলকটি চুরি হয়ে গেল কিনা- এমন সংশয় প্রকাশ করছেন কেউ কেউ।

তবে দুশ্চিন্তার কিছু নেই। হিন্দুস্তান টাইমস সিটির খবরে বলা হয়েছে, আসলে নামফলকে মেরামতের কাজ চলছে। তাই ওটাকে রাখা হয়েছে বাড়ির বাগানে। একবার ঠিক হয়ে গেলে ফের সেটাকে বাড়ির সামনে লাগিয়ে দেওয়া হবে।

নতুন নামফলকটি লাগানোর পরেই জানা গিয়েছিল শাহরুখের স্ত্রী গৌরী খান, যিনি একজন বিখ্যাত ডিজাইনার তিনিই বিশেষজ্ঞদের সঙ্গে বসে এটার ডিজাইন করেছেন। গৌরী চেয়েছিলেন এমন একটা লুক যা খুব ক্লাসি হবে ও খান পরিবারের স্বাদকে একদম ঠিকভাবে ফুটিয়ে তুলবে।

সংবাদমাধ্যম হোক কিংবা সোশ্যাল মিডিয়া, শিরোনামে থাকেন বলিউডের বাদশা। দু’দিন আগেই পরিচালক-প্রযোজক করন জোহরের জন্মদিনে ব্লকবাস্টার সিনেমা ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর গানের সঙ্গে নেচে তুমুল প্রশংসা কুড়িয়েছিলেন শাহরুখ। ৫৬ বছর বয়সেও পুরো একটা পার্টির সব আকর্ষণ কেড়ে নিতে পারেন তিনিই। সে জন্যই তিনি কিং খান।


বলিউড   বাদশাহ   শাহরুখ খান   মান্নাত  


মন্তব্য করুন


বিজ্ঞাপন