ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জিততে ১০ কোটি টাকা চেয়েছে হাসান সরকার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার, ০৪:৩০ পিএম
জিততে ১০ কোটি টাকা চেয়েছে হাসান সরকার

গাজীপুর নির্বাচনে জিততে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার দলের কাছে ১০ কোটি টাকা চেয়েছেন। দলের মহাসচিবকে এই মেয়র প্রার্থী বলেছেন,‘টাকা না পেলে, তাঁকে নির্বাচন থেকে সরে যেতে হবে।’ আজ দলের মহাসচিবকে টেলিফোন করে তিনি একথা বলেন।

বিএনপির দায়িত্বশীল সূত্র এখবর নিশ্চিত করেছে। ঐ সূত্র জানায়, নির্বাচন পিছিয়ে যাওয়ার এবং ঈদের পর নির্বাচন হওয়ায় ‘টাকা’ এখন গাজীপুর নির্বাচনে বড় ফ্যাক্টর হয়ে দাড়িয়েছে। কারণ গাজীপুরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী জাহাঙ্গীর আলম বিপুল বিত্তশালী। গতকাল গাজীপুরে বিএনপি প্রার্থী নির্বাচনী কৌশল নিয়ে বৈঠক করেন। বৈঠকের আলোচনায় উঠে আসে যে, আনুষ্ঠানিক প্রচারণা বন্ধ থাকলেও আওয়ামী লীগ প্রার্থী জনসংযোগ অব্যাহত রেখেছেন। রোজায় প্রায় প্রতিদিন জাহাঙ্গীর আলমের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবার কথা। ঈদ উপলক্ষে প্রতিবারই জাহাঙ্গীর বিপুল পরিমাণ যাকাত দেন। এবার তার অবয়ব বাড়বে। ঐ বৈঠকে কেউ কেউ জানান, টাকা দিয়ে জাহাঙ্গীর গাজীপুরে ইসলাম পছন্দ দলগুলোকে তাঁর বশে এনেছেন। হাসান উদ্দিন সরকারও বৈঠকে মন্তব্য করেন যে, ‘জাহাঙ্গীরের টাকার সঙ্গে অন্য কিছু দিয়ে পেরে ওঠা সম্ভব না।’ এখনই আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে পাল্লা দিতে টাকা প্রয়োজন। এ জন্যই দলের কাছে ১০ কোটি টাকা চেয়েছেন হাসান উদ্দিন সরকার।

এদিকে গাজীপুর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচন পিছিয়ে দেয়ায় আওয়ামী লীগই লাভবান হয়েছে। কারণ প্রথমত: খুলনা জয়ের আত্মবিশ্বাসে গাজীপুরে আওয়ামী লীগ কর্মীরা উজ্জীবিত। দ্বিতীয়ত: নির্বাচন পিছিয়ে দেয়ায় আওয়ামী লীগ আরও গুছিয়ে পরিকল্পিত প্রচারণা করতে পারছে।

অন্যদিকে গাজীপুরে বিএনপি এখন এই নির্বাচন নিয়ে আশা ছেড়েই দিয়েছে। কারণ বিএনপি মনে করছে, খুলনায় যে ‘স্টাইলে’ আওয়ামী লীগ জিতছে, সেই একই প্রক্রিয়া গাজীপুরেও অনুসরণ করা হবে। বিএনপি যতই অভিযোগ করুক, এখনো তাঁরা বুঝতে পারেনি যে কি ধরনের ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ খুলনায় হয়েছে। নির্বাচন পিছিয়ে যাওয়ায় বিএনপিতে অনৈক্য আরও বেড়েছে। এই অবস্থায় গাজীপুর জয় করতে বিএনপিকে ‘অলৌকিক’ কিছু করতে হবে বলে বিএনপি নেতারা মনে করছেন।

অবশ্য দলের মহাসচিব তাঁর প্রার্থীকে বলেছেন, গাজীপুরে তাঁরা সর্বশক্তি প্রয়োগ করবে। সব কেন্দ্রীয় নেতারা গাজীপুরের প্রচারণায় অংশ নিবে। নির্বাচন প্রচারণায় তাঁরা একটি জাগরণ তুলবে।

তবে, মহাসচিবের কথায় সন্তুষ্ট নন হাসান উদ্দিন সরকার। তিনি মনে করেন, একমাত্র বেগম খালেদা জিয়াই এরকম জোয়ার তুলতে পারতেন। অন্য নেতাদের পক্ষে এটা সম্ভব নয়। টাকা না পেলে নির্বাচন থেকে সরে যাওয়ার কথাও ভাবছেন বিএনপির এই প্রার্থী।

বাংলা ইনসাইডার