ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সিএমএইচের বিষয়ে পরিবারের সঙ্গে আলোচনা করতে চান খালেদা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০৬:১২ পিএম
সিএমএইচের বিষয়ে পরিবারের সঙ্গে আলোচনা করতে চান খালেদা

কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এই প্রস্তাব দেওয়া হয়েছে।

কারা কর্তৃপক্ষের প্রস্তাবে তিনটি বিষয় উল্লেখ করা হয়েছে:

১. বেগম জিয়া রাজি থাকতে শারীরিক পরীক্ষার জন্য অতিসত্বর তাঁকে সিএমইচে নেওয়া হবে।

২. সিএমএইচের চিকিৎসকরা যদি মনে করেন সেখানে রেখেই বেগম জিয়ার চিকিৎসা প্রয়োজন তাহলে নিয়ম অনুযায়ী তাঁকে চিকিৎসা সেবা দেওয়া হবে।

৩. বেগম জিয়া চাইলে তাঁর ব্যক্তিগত চিকিৎসকরাও সিএমএইচে এসে তাঁকে দেখার সুযোগ পাবেন।

কারা কর্তৃপক্ষের প্রস্তাব পাওয়ার পর বেগম জিয়া হ্যাঁ, না কিছুই বলেননি। তিনি বলেছেন, পরিবারের সঙ্গে কথা বলে তিনি সিদ্ধান্ত জানাবেন। আগামীকাল শুক্রবার অথবা পরদিন (ঈদের দিন) শনিবার বেগম জিয়ার পরিবার কারাগারে তাঁর সঙ্গে দেখা করতে যেতে পারেন। ওই সময় বেগম জিয়া সিএমএইচে যাওয়ার ব্যাপারে আলোচনা করতে পারেন বলে কারা সূত্রে জানা গেছে।

কারা সূত্রে জানা গেছে, বেগম জিয়ার শারীরিক অবস্থা যথেষ্ট ভালো আছে। আর কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, ‘তাঁর (বেগম খালেদা জিয়া) অসুস্থতা নিয়ে গণমাধ্যমে যেভাবে প্রচার হচ্ছে, তিনি আসলে ততটা অসুস্থ নন। এখন তিনি মোটামুটি ভালো আছেন। এরপরও আমরা চাই তাঁর চিকিৎসা হোক। বেগম জিয়ার সুচিকিৎসার জন্য যা যা করা প্রয়োজন তা আমরা করছি।’


বাংলা ইনসাইডার/জেডএ