ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

আবার সব মন্ত্রণালয় পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুলাই ২০১৮ সোমবার, ০২:০৭ পিএম
আবার সব মন্ত্রণালয় পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েকমাস বাকি। নির্বাচনের আগে এই গুরুত্বপূর্ণ সময়ে প্রশাসনের কাজে গতি সঞ্চার এবং নির্বাচনে সরকারের দেওয়া অঙ্গীকার বাস্তবায়নে প্রশাসন যেন কাজ করে তার নিশ্চয়তা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে লক্ষ্যেই প্রধানমন্ত্রী প্রতিটি মন্ত্রণালয় পরিদর্শনের উদ্যোগ নিয়েছেন।

একাধিক সূত্র নিশ্চিত করেছে, ৮ জুলাই থেকেই প্রধানমন্ত্রীর পরিদর্শন শুরু হবে। এই ভিজিটের মূল লক্ষ্যই হলো, নির্বাচনের সময় দেওয়া অঙ্গীকারগুলো কতটুকু বাস্তবায়িত হলো তা দেখা। একই সঙ্গে আগে দেওয়া দিক-নির্দেশনা মন্ত্রণালয়গুলো কতটা বাস্তবায়ন করল তাও দেখবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এই সময় বিভিন্ন মন্ত্রণালয়ের কাজের গতি সঞ্চারে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন। প্রয়োজনে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর পরিদর্শন উপলক্ষে মন্ত্রণালয়গুলোতে সাজ সাজ রব পড়ে গেছে। সভাকক্ষ গোছানো হচ্ছে। নতুন ডিজিটাল বোর্ড লাগানো হচ্ছে। মন্ত্রণালয়গুলোও প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুতি নিচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, কোনো সরকারের শেষ দিকে প্রশাসনে অনেকটা ঢিলেমি চলে আসে। এই ঢিলেমি দূর করে, মন্ত্রণালয়গুলোর কাজের গতি বাড়ানোর লক্ষ্যে সরকারে শেষ সময়ে প্রধানমন্ত্রীর ভিজিট।

এই সরকারের প্রথমদিকে প্রধানমন্ত্রী মন্ত্রণালয়গুলো পরিদর্শন করেন। ওই পরিদর্শনে প্রশাসনে গতি সঞ্চার হয়। মেয়াদের শেষে এসে প্রধানমন্ত্রীর ভিজিট মন্ত্রণালয়সহ প্রশাসনের প্রতিটি পর্যায়েই কাজের গতির বাড়বে বলেই মত বিশেষজ্ঞদের। 


বাংলা ইনসাইডার/জেডএ