ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

‘ফখরুল ভাই আর হাসপাতাল পাইল না’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৬:৫৬ পিএম
‘ফখরুল ভাই আর হাসপাতাল পাইল না’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন ইউনাইটেড হাসপাতালে। হঠাৎ অসুস্থ হয়ে আজ সকালে হাসপাতালটিতে ভর্তি হয়ে আছেন ৩১৭ নম্বর কেবিনে। মির্জা ফখরুলের উপস্থিতিতে বিএনপির অঘোষিত কার্যালয়ে পরিণত হয়ে পড়েছে ইউনাইটেড হাসপাতাল। হাসপাতালের লবি, ক্যান্টিন সবখানেই চেয়ার দখল করে বসে আছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মির্জা ফখরুলের হঠাৎ অসুস্থ হয়ে পড়া এবং ইউনাইটেড হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে উপস্থিত নেতাকর্মীদের মধ্যে নানারকম আলোচনা চলছে। নেতাকর্মীরা নিজেদের মধ্যে কথা বলছে, ‘ফখরুল ভাই আর হাসপাতাল পাইল না, ইউনাইটেডে আইসা ভর্তি হইল। এখন তো ম্যাডামকে আর কোনো অবস্থায়ই ইউনাইটেড হাসপাতালে আনা যাইবো না।’

এ সময় অপর এক বিএনপি কর্মী বলেন, ফখরুল ভাই তো সারাজীবন অন্য হাসপাতালে চিকিৎসা করান। হঠাৎ করে ইউনাইটেডে কেন?’ মির্জা ফখরুলের ইউনাইটেডে যাওয়া সরকারের কোনো কৌশল নাকি এমন প্রশ্নও তুলছেন অনেক নেতা। তাঁদের একজনের প্রশ্ন, ‘ম্যাডাম যেন ইউনাইটেডে আর না আসতে পারে সেই জন্যই ফখরুল ভাইরে এইখানে পাঠাইল নাকি?’ সব নেতাকর্মীই মোটামুটি একমত একটি বিষয়ে, মির্জা ফখরুল আসার কারণে বেগম জিয়ার ইউনাইটেডে আসার পথ বন্ধ হয়ে গেল।

জানা গেছে, বেলা সাড়ে ৬টার দিকে কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব কাদের সিদ্দিকী তাঁকে দেখতে আসেন। তিনি মির্জা ফখরুলের স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

এদিকে ইউনাইটেডে হাসপাতালে আসা একাধিক রোগী ও তাঁর স্বজনরা পড়েছেন দুর্ভোগে। হাসপাতালে ওয়েটিং রুম, ক্যাফে, লবিতে মানুষ গিজগিজ করছে। কোথায় গিয়ে একটু বাসার জায়গা পাচ্ছেন না অনেকেই। চিকিৎসা কার্যক্রমও ব্যাহত হচ্ছে বলে জানান তারা। এই নিয়ে অনেক রোগীর স্বজনরা ক্ষোভ প্রকাশ করেন।

বাংলা ইনসাইডার/জেডএ