ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ইসলামিক ভোট ধরে রাখতেই সিলেটে জামাত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৮ রবিবার, ১২:২৪ পিএম
ইসলামিক ভোট ধরে রাখতেই সিলেটে জামাত

সম্প্রতি দেশে দুটি সিটি করপোরেশন নির্বাচন হলো। খুলনা ও গাজীপুর দুই সিটি নির্বাচনেই বিএনপি উপস্থিত থাকলেও জামাত প্রার্থী দেয়নি। কিন্তু আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় সিলেট সিটি নির্বাচনে বিএনপির বিরুদ্ধে গিয়েই মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছে জামাত। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মাধ্যমে জামাতকে প্রার্থীতা প্রত্যাহার করতে চাপ দেওয়া হলে সিলেটে কোনোভাবে রাজি নয় জামাত। হঠাৎ করেই জামাতের এমন পদক্ষেপ কেন? সিলেট সিটিতে জামাতের অংশগ্রহণের কারণ অনুসন্ধান করতে গিয়ে বাংলা ইনসাইডার জানতে পেরেছে চমকপ্রদ তথ্য।

বরাবরই জামাত ছিল ইসলামিক ভোটের মূল দাবিদার। কিন্তু নির্বাচনের মাঠে না থাকায় অন্য ইসলাম পছন্দ দলগুলো তাঁদের ভোট পাচ্ছে। সম্প্রতি অনুষ্ঠিত খুলনা ও গাজীপুর সিটিতে দেখা গেছে, নির্বাচনে একাধিক ইসলাম পছন্দ দল থাকলেও মূলত ইসলামী শাসনতন্ত্র আন্দোলনই জামাতের ভোট কেড়ে নিচ্ছে। খুলনা সিটিতে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. মুজাম্মিল হক হাতপাখা প্রতীকে ১৪ হাজার ৩৬৩ ভোট পেয়েছেন। আর গাজীপুর সিটিতে ইসলামী আন্দোলনের মো. নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট।

জামাত নেতৃত্বের উপলব্ধি হলো, তারা নির্বাচনে না গেলে ইসলামিক ভোটগুলো ধীরে ধীরে বেহাত হয়ে যাবে। সিলেটে ইসলামিক ভোটের ব্যাংক বেশ সমৃদ্ধ। তাই বেশ আঁটঘাট বেধেই ওই সিটিতে মাঠে নেমেছে জামাত। অন্তত সিলেটের ইসলামিক ভোট বেহাত হতে দিয়ে চায়না জামাত।

বাংলা ইনসাইডার/জেডএ