ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সুজনকে আ. লীগ প্রার্থীদের না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮ রবিবার, ০৩:৩১ পিএম
সুজনকে আ. লীগ প্রার্থীদের না

প্রতিটি সিটিতে মেয়রপ্রার্থীদের জনগণের মুখোমুখি করার নামের এক আয়োজন করে চলেছে সুশাসনের জন্য নাগরিকের (সুজন)। গত দুই সিটির ধারাবাহিকতায় গতকাল শনিবার রাজশাহী সিটিতেও সুজনের আয়োজন করা হয়। বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর সাহেববাজার এলাকার একটি কমিউনিটি সেন্টারে সুজনের ওই অনুষ্ঠানে যোগ দেননি মেয়র পদের অন্যতম দাবিদার  আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। লিটনের পক্ষ থেকে প্রতিনিধি থাকলেও তাঁর অনুপস্থিতি বিশেষ বার্তাই দেয়। এর আগে সুজনের একই রকম অনুষ্ঠানে অনুপস্থিত দেখা গেছে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে। জাহাঙ্গীর আলম স্পষ্টভাবেই সুজনের অনুষ্ঠানে যোগ দিতে অস্বীকৃতি জানান।

সুজনের অনুষ্ঠানে পরপর দুই সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থীর অনুপস্থিতি তাদের উপর অনাস্থারই বহি:প্রকাশ বলে মনে করছেন বিশ্লেষকরা। আর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সুজন নির্বাচন সুষ্ঠু হচ্ছে কিনা তা দেখার নাম করে কার্যত বিএনপি প্রার্থীরই মুখপাত্র হিসেবে কাজ করছে। সুজনের এমন আচরণ স্বভাবতই ভালোভাবে নিচ্ছে না আওয়ামী লীগ। সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাও মাঠপর্যায়ে সুজনের এমন পক্ষপাতমূলক আচরণ দেখে ক্ষুব্ধ। নির্বাচনে সুজনের মন্তব্য বা বিশ্লেষণের কোনো প্রভাব না ফেললেও আওয়ামী লীগ প্রার্থীদের হেনস্থার সূক্ষ্ম প্রচেষ্টা চলছে।

সুজন নিয়ে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃত্বের অবস্থানের বিষয়টি সিটি নির্বাচনের প্রার্থীদেরও অজানা নয়। তাই কেউ কৌশলে কেউ স্পষ্টভাবেই সুজনকে না বলে দিচ্ছেন।   

বাংলা ইনসাইডার/জেডএ

বিষয়: আ-লীগ , সুজন