ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আশরাফের উন্নতি নেই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৮ শুক্রবার, ০৭:১৭ পিএম
আশরাফের উন্নতি নেই

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম এমাসের ৩ জুলাই চিকিৎসার জন্য ব্যাংককে যান। এখনও তাঁর চিকিৎসা চলছে সেখানে। চিকিৎসকদের সুত্র জানা গেছে, তাঁর শারীরিক অবস্থার দৃশ্যমান কোন উন্নতি হয় নাই এখন পর্যন্ত। 

সৈয়দ আশরাফুলের পারিবারিক সূত্রে জানা যায়, তাঁর দুটো চিকিৎসা পাশাপাশি চলছে। একটা হলো, তাঁর ফুসফুসের ক্যানসারের চিকিৎসা আরেকটি হলো, ডিমেনশিয়া (ভুলে যাওয়া রোগ) রোগের চিকিৎসা।  

চিকিৎসকরা জানিয়েছেন, উল্লেখিত এ রোগ দুটোতে দীর্ঘ মেয়াদী চিকিৎসা প্রদান করতে হয়, যা অনেক সময় সাপেক্ষ ব্যাপার।  

আওয়ামী লীগের সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সৈয়দ আশরাফুল ইসলামের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহন করছেন। প্রধানমন্ত্রী সার্বক্ষনিকভাবে তাঁর চিকিৎসা ও স্বাস্থ্যের বিষয়ে খোঁজ খবরও নিচ্ছেন।

উল্লেখ্য জাতীয় চার নেতার একজন সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম। নিজের সততা, নিষ্ঠা ও মেধার পরিচয়েই তিনি মানুষের মন জয় করেছেন।  

সৈয়দ আশরাফ পাদ প্রদীপে আসেন ওয়ান ইলেভেনের সময়। আওয়ামী লীগের শীর্ষ নেতারা যখন আদর্শের পরীক্ষায় হাবুডুবু খাচ্ছেন। তখন প্রয়াত জিল্লুর রহমান এবং বেগম মতিয়া চৌধুরীর সঙ্গে সৈয়দ আশরাফ শেখ হাসিনার পক্ষে এক অনবদ্য ভূমিকা পালন করেন। দলকে টেনে তোলেন খাদ থেকে।  

বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এর আগে দায়িত্ব পালন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।


বাংলা ইনসাইডার/আরকে/এমআরএইচ